সাংবাদিক স্বপন হাইকে বাঁচাতে কনসার্ট

0
1116

বাংলা খবর:
নিউইয়র্ক প্রবাসী সিনিয়র ফটো জার্নালিস্ট এ হাই স্বপন এখন মৃত্যুর সাথে লড়ছেন। তার দু’টো কিডনিই অচল। বেশ কিছুদিন ধরে নিউইয়র্কের লং আইল্যান্ড জুইস হাসপাতালে তিনি চিকিৎসাধীন। ইতোমধ্যে তিনি দু’দিন লাইভ সাপোর্টে ছিলেন। স্বাস্থ্যের কিছুটা উন্নীত হলেও তার চোখে-মুখে মৃত্যু আতংক। চিকিৎসকরা জানিয়েছেন একমাত্র কিডনি প্রতিস্থাপন করা হলেই স্বপন স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে। এ কিডনি প্রতিস্থাপনে তাকে ভারতে যেতে হবে। সব মিলিয়ে বাংলাদেশী প্রায় ৬০ থেকে ৭০ লাখ ঠাকা প্রয়োজন। তার পরিবারের পক্ষে এত ব্যয়সাপেক্ষ চিকিৎসা প্রদান সম্ভব হচ্ছেনা। এ পরিস্থিতিতে তার জন্য মানবিক সহযোগিতা জরুরি হয়ে পড়েছে।

বাংলাদেশে দৈনিক বাংলাংবাজার ও মানবজমিনে সিনিয়র ফটোসাংবাদিক হিসেবে কাজ করা স্বপন হাই প্রথম নিউইয়র্ক আসেন ২০১৪ সালে। ২০১৫ তে পুনরায় আসার পর ওপেন হার্ট সার্জারী হয়। উচ্চ ডায়াবেটিক -এর কারণে গতে এক বছর আগে দুটো কিডনিই অচল হয়ে যায়। সপ্তাহে ৩ দিন ডায়ালাসিস চলছে। ইতোমধ্যে তিনি নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকাল ও প্রথম আলো এবং টেলিভিশন টিবিএন-এ কাজ করেছেন। স্বপনের পারিবারিক সূত্র জানিয়েছে আগামী মার্চ বা এপ্রিলে ঢাকা হয়ে ভারতে গিয়ে কিডনি ট্রান্সপ্লান্ট করার পরিকল্পণা করা হয়েছে।
সম্প্রতি নিউইয়র্ক্ এর সহকর্মী,সমব্যাথীদের কাছে বাঁচার আকুতি জানিয়ে স্বপন সহায়তা চেয়েছেন। এ পরিস্থিতিতে গত ১২ জানুয়ারী রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের খাবার বাড়ী চাইনিজে বসে ভবিষ্যত করনীয় নির্ধারণে নিউইয়র্কয়ে কর্মরত সাংবাদিকরা বৈঠক করেন। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ি, স্বপনের চিকিৎসার জন্য তহবিল গঠনে আগামী ৬ মারচ উডসাইডে কুইন্স প্যালেসে এক লাইভ কনসার্ট এর আয়োজন করা হয়েছে। এতে সঙ্গীত পরিবেশন করবেন বিশিষ্ট কন্ঠ শিল্পী বেবী নজনীন, চন্দন চৌধুরী, শাহ মাহবুব ও কৃষ্না তিথি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here