মক্কার নারীদের নিয়ে র‍্যাপ গান, বিপাকে সৌদি নারী

0
501

বাংলা খবর ডেস্ক: মক্কার নারী নিয়ে র‍্যাপ গান গেয়েছিলেন সৌদি নারী শিল্পী আসায়েল স্ল্যা। তবে পবিত্র নগরী মক্কার নারীদের নিয়ে এমন গান করায় এবার আসায়েল স্ল্যা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সৌদি সরকার।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে ইউটিউবে মক্কার নারীদের নিয়ে র‍্যাপ গানটি প্রকাশিত হয়। গানটিতে বলা হয়, আমরা নারীদের সম্মান করি তবে মক্কার নারীরা হাওয়াই মিঠাই। আর গানটি প্রকাশিত হওয়ার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। আর এমন পরিস্থিতিতে গত বৃহস্পতিবার মক্কার গভর্নর খালেদ আল ফয়সাল একটি টুইট বার্তায় লেখেন , মক্কার প্রথাকে অপমান করা হয়েছে। এদিকে এরই মধ্যে আসায়েল স্ল্যা’র ইউটিউব একাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে এবং ভিডিওটি সরিয়ে ফেলা হয়েছে।

২০১৮ সাল থেকেই সৌদি আরবে সামাজিক সংস্কারের ডাক দিয়েছিলেন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। র‍্যাপ শিল্পীর বিরুদ্ধে সৌদি সরকারে এমন সিদ্ধান্তকে ভণ্ড কর্মকাণ্ড বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করেছেন অনেকে। বিভিন্ন মানবাধিকার সংস্থা দাবি করছে, সৌদি আরবে এখনো মতপ্রকাশের স্বাধীনতার অভাব রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here