মেসির পেনাল্টিতে জয়ে ফিরলো বার্সা

0
85

বাংলা খবর ডেস্ক: টানা দুই ম্যাচ জয় বঞ্চিত। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ন্যাপোলির সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে ২-০ গোলে হেরে এসেছিল লিওনেল মেসির দল। রিয়ালের কাছে হারে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে চলে গিয়েছিল তারা।

অবশেষে লিওনেল মেসির এক পেনাল্টিতে জয়ে ফিরলো বার্সা। সে সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো তারা। শনিবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদকে মেসির পেনাল্টিতে ১-০ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা।

এই জয়ের ফলে ২৭ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট দাঁড়ালো ৫৮। এক ম্যাচ কম খেলে, অর্থ্যাৎ ২৬ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬। আজ রিয়াল বেটিসের বিপক্ষে তাদের ম্যাচ। এই ম্যাচে রিয়াল জিতলে তারাই আবার উঠে যাবে শীর্ষে।

নিজেদের মাঠ ন্যু ক্যাম্পেও রিয়াল বেতিসের কাছে পয়েন্ট হারাতে বসেছিল বার্সেলোনা। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পেনাল্টিটা না পেলে হয়তো আরও ২ পয়েন্ট খোয়াতে হতো তাদেরকে। ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি কিক থেকে বার্সার জয়সূচক গোলটি করেন লিওনেল মেসি।

তবে পেনাল্টি শট নিতে গিয়ে কিছুটা কৌশলের আশ্রয় নেন মেসি। জোরালো কোনো শট না নিয়ে আলতো করে বলটাকে তুলে দেন গোলরক্ষকের মাথার ওপর দিয়ে। গোলরক্ষক অন্য প্রান্তে ঝাঁপিয়ে পড়ার কারণে অনায়াসেই বলটা জড়িয়ে যায় সোসিয়েদাদের জালে।

ম্যাচ শেষে বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে বলেন, ‘আমরা খুবই অল্প ব্যবধানে ম্যাচটা জিতেছি। তবে এটা ঠিক, এই জয়ে শিরোপা জয়ে আমাদের আশা টিকে থাকলো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here