ঝিনাইদহে প্রথমবার করোনা রোগী শনাক্ত

0
47

নিউজ ডেস্ক: ঝিনাইদহে প্রথমবারের মতো দুইজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার (২৫ এপ্রিল) সকাল ১০টার দিকে ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তদের বয়স ৩২ থেকে ৩৫ বছরের মধ্যে।

সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ১৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়েছে। এর মধ্যে দুইজনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্য দিয়ে ঝিনাইদহ জেলা করোনায় আক্রান্তের তালিকায় যুক্ত হলো। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার এক নারী এবং কালীগঞ্জ উপজেলার এক ব্যক্তি রয়েছেন। করোনা আক্রান্ত রোগীরা কী অবস্থায় আছে তা দ্রুততার সঙ্গে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে জেলাকে লকডাউন করার জন্য আগেই প্রশাসনকে জানানো হয়েছে।

এদিকে জেলায় করোনা রোগী শনাক্ত হলেও নিয়ন্ত্রণহীন অবস্থায় শহরে ছোট যানবাহন চলছে। ৭ থেকে ৮ জন যাত্রী নিয়ে চলাচল করছে ইজিবাইক, রিকশা-মোটর সাইকেলেও একাধিক যাত্রী চলাচল করছে। এগুলো নিয়ন্ত্রণে না থাকা এবং স্বাস্থ্য বিভাগের সুপারিশের পরও জেলা লকডাউন না করায় চরম ক্ষুব্ধ সচেতন মহল।

বিষয়টি নিয়ে সিভিল সার্জন অফিসের করোনা ইউনিটের চিকিৎসক ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, সারাদেশে যেভাবে করোনা রোগী শনাক্ত হচ্ছে তাতে সামাজিক দূরত্ব বজায় না রাখলে পরিস্থিতি আরও নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। তাই এখনই সকলের উচিৎ স্বাস্থ্য বিধি মেনে চলা, যথাসম্ভব ঘরে থাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here