সেই ‘কাঁচা ধান’ কাটার ভিডিও শেয়ার করা যুবক গ্রেপ্তার

0
110
মোমেন প্রধান। ছবি : সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) তানভীর হাসান মনির ধান কাটার ভিডিও সামাজিক যোগাযাগমাধ্যম ফেসবুকে শেয়ার করার পর মোমেন প্রধান (৩২) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে ‘সরকারবিরোধী প্রচারণার’ অভিযোগে রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মোতালেব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। দুপুরে উপজেলার কাঞ্চন বাজার থেকে মোমেন প্রধানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা মোটরসাইকেলটিও জব্দ করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, মোমেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়াপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, কিছুদিন ধরে সরকারের “ভাবমূর্তি ক্ষুণ্ন হয়’ এমন কিছু ভিডিও মোমেন প্রধান তার ফেসবুক আইডি থেকে শেয়ার করে আসছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। গত ২৮ এপ্রিল তিনি নিজ ফেসবুক আইডি থেকে একজন এমপির সবুজ ধান কাটার ভিডিও শেয়ার করেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, সরকারবিরোধী প্রচারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, ২৭ এপ্রিল দুপুরে টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ধান কাটেন।

পাকা না কাঁচা ধান কেটেছেন, এ নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় এসেছেন স্থানীয় এই সংসদ সদস্য।

খোঁজ নিয়ে জানা যায়, গোপালপুর উপজেলার পৌরসভার সুন্দর এলাকার কৃষক লতিফ মিয়া ও তার ছেলে সুজন মিয়ার ১৫ শতাংশ জমিতে ব্রি. ২৮ ধান লাগান। জমিটি বৈরান নদীর তীরবর্তী হওয়ায় ও জমিতে পানি ওঠার সম্ভাবনা দেখা দেয়। এমন পরিস্থিতিতে গতকাল সেই ধান সুজন ও তার ছেলে কাটছিলেন।

এমন সময় ওই জমির পাশের রাস্তা দিয়ে গাড়িতে করে যাচ্ছিলেন স্থানীয় সংসদ সদস্য। তিনি ওই কৃষককে একাই ধান কাটা দেখতে পেয়ে গাড়ি থেকে নেমে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কিছু ধান কেটে দেন।

ধান কাটার এমন ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, বেশ কয়েকজন ব্যক্তি একটি জমির ‘কাঁচা ধান’ কাটছেন। এদের মধ্যে ধান কাটছেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।

ভিডিওটিতে আরও দেখা যায়, গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজসহ আরও স্থানীয় কয়েকজন নেতাও ধান কাটায় অংশ নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here