নঈম নিজামের জন্যে দোয়া চাইছি

0
117


হেলাল উদ্দিন:

আপগ্রেড : এই মাত্র নঈম নিজামের সাথে কথা হল। তিনি আগের চেয়ে অনেক সুস্থ্য। তবে সবার দোয়া প্রার্থী।
বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। তিনি নিউজ টুয়েন্টি ফোর টেলিভিশনেরও প্রধান নির্বাহী কর্মকর্তা। দেশবাসীর কাছে বহুমূখী প্রতিভাসম্পন্ন এই কৃতি সাংবাদিকের রোগমুক্তির জন্যে দোয়া চাইছি। সম্প্রতি তার শাশুড়ী মারা গেছেন। স্ত্রী জাতীয় প্রেসক্লাবের প্রথম নির্বাচিত নারী সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।
নঈম নিজামের ক্ষুরধার লেখার ভক্ত অগনিত। আমিও একজন। আমার সৌভাগ্য নঈম নিজাম একসময় আমার ঘনিষ্ঠ কলিগ ছিলেন। আমি তখন দৈনিক বাংলাবাজার পত্রিকার সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত। নঈম নিজাম এবং পীর হাবিবুর রহমান দুজনই চাকুরি খুজছেন। পত্রিকাটির সম্পাদক জাকারিয়া খান সুখবরটি জানালেন। তারা দুজনই একই পদে সিনিয়র রিপোর্টার হিসেবে যোগ দিলেন। সৌভাগ্য আমার, এই দুই কৃতি সাংবাদিক আমার পাশেই বসলেন। এভাবে দৈনিক বাংলাবাজার পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে আমি, নঈম নিজাম এবং আর পীর হাবিবুর রহমান পাশাপাশি টেবিলে বসে দীর্ঘদিন সাংবাদিকতা করেছি। নঈম নিজামের সাথে মিথ্যা মামলার আসামী হয়েছি।
নঈম নিজাম আশির দশকের শেষে এবং নব্বই দশকে ছিলেন আলোচিত রাজনৈতিক প্রতিবেদক। কাজ করেছেন দৈনিক আজকের কাগজ, দৈনিক ভোরের কাগজ সহ একাধিক দৈনিকে। এরশাদের আমলে এবং পরে আজকের কাগজে নঈম নিজামের ক্ষুরধান লেখনীর ভক্ত ছিলাম আমি। সেই নঈম নিজাম আর আমি পাশাপাশি একই পদে পাশাপাশি চাকুরি করেছি-এটা আমার জন্যে গেৌরবজনক। পরবর্তী সময়ে তার সাথে ঘনিষ্ঠতা আরো গভীর হয়েছে। এক সময়ে তার যোগ্যতাবলেই সম্পাদক হলেন। নিজের কৃতিত্ব দেখালেন। নঈম নিজাম আমাকে তার একান্ত আপনজন ও বন্ধু হিসেবেই জানতেন।
নঈম নিজাম স্বাধীনতা পক্ষের এবং আওয়ামী লীগ সমর্থক একজন সাংবাদিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে খুবই স্নেহ করেন। তারপরও আওয়ামী লীগ সরকারের পুরো সময় তার সত্য কথন, বিভিন্ন সমালোচনা, নেপথ্য কাহিনী সবই অকপটে তুলে ধরছেন। তার ক্ষুরধার বস্তুনিষ্ঠ আর সময়োপযোগী লেখা সবাইকেই নাড়া দেয়। তার সত্য কথন ক্ষমতাসীনদের অনেকের বুকেই কাপন ধরিয়ে দেয়। সেই প্রিয় সম্পাদক আজ অসুস্থ্য। শুনেই মনটা খারাপ হয়ে গেল। দোয়া চাই। হে আল্লাহ রক্ষা করো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here