চায়না ভাইরাস নির্মূল করবে আমেরিকানরা: করোনা নিয়ে প্রথম সমাবেশে ট্রাম্প

0
504
করোনায় আক্রান্ত হওয়ার পর ট্রাম্পের প্রথম সমাবেশ।

বাংলা খবর ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রথমবারের মতো হোয়াইট হাউজে সমাবেশ করেছেন। হোয়াইট হাউজের বারান্দা থেকে অংশ নেওয়া সমাবেশে ট্রাম্প বলেছেন, উন্নত বিজ্ঞান এবং চিকিৎসা শক্তি দিয়ে বারবার চায়না ভাইরাসকে নির্মূল করবে আমেরিকানরা।

করোনা শনাক্ত হওয়ায় তিন দিন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর প্রথম এই সমাবেশে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, আমার জন্য যারা প্রার্থনা করেছেন আমি প্রত্যেককে ধন্যবাদ জানাই।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প নিজে কোভিড-১৯ মুক্ত প্রমাণ করতেই এবং কাজে ফেরার জন্য প্রস্তুত রয়েছে বোঝাতেই সমাবেশটি করেছেন তিনি। সেই সঙ্গে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের সঙ্গে চলমান প্রতিযোগিতায় লড়তে চান ট্রাম্প। যদিও তার দেহে আর করোনা ভাইরাস নেই বলে এমন কোন চিকিৎসকের সনদ দেখাতে পারেন নি ট্রাম্প। আর যেখানে তার স্বাস্থ্য বিষয়ে গত বৃহস্পতিবারের পর আর কোন নতুন তথ্য জানায় নি হোয়াইট হাউজ।

বিশেষজ্ঞরা জানিয়েছে, ট্রাম্পের এমন আচরণ তার ভোটারদের জন্য মারাত্মক হুমকির। কারণ যেখানে তার কমপক্ষে ১২ জন ব্যক্তিগত সহযোগী করোনায় আক্রান্ত হয়েছেন এবং প্রাণঘাতী এই ভাইরাসে আরও প্রাণ হারিয়েছেন অন্তত ২ লাখ ১০ হাজারের বেশি আমেরিকান।

এদিকে গত বুধবার মার্কিন প্রেসিডেন্টের ব্যক্তিগত এক চিকিৎসক জানিয়েছিলেন, গত ২৪ ঘণ্টায় ডোনাল্ড ট্রাম্পের মধ্যে করোনা ভাইরাসের কোনো উপসর্গ দেখা যায় নি।

করোনায় আক্রান্ত হোয়াইট হাউজের প্রেসসচিব কেলেইফ ম্যাকইনানি ফক্স নিউজের এক সাক্ষাতকারে বলেছেন, চিকিৎসকরা এটা নিশ্চিত করেন নি যে ট্রাম্প কোভিড-১৯ ভাইরাস বহন করছেন না কিংবা ছড়াতে পারেন না। আর এটা তিনি ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক সিন কনলের সঙ্গে আলোচনা করে নিশ্চিত হয়েছেন।

আরও পড়ুন: বেলুচিস্তান ও সিন্ধুতে বিরোধীদের দমনে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে পাকিস্তান!

তবে এর আগে গত শুক্রবার ফক্স নিউজে দেওয়া এক সাক্ষাতকারে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, আমি সত্যি খুব ভালো ও শক্তিশালী বোধ করছি। আমি জানি বিশাল জনগোষ্ঠী প্রাণঘাতী এই চায়না ভাইরাসে আক্রান্ত হয়েছে। আমি এটিকে চায়না ভাইরাস বলি কারণ এটি চীন থেকেই এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here