রাশিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞা বিষয়ে দ্বিধান্বিত হইনি: নিকি হ্যালি

0
122
রাশিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞা বিষয়ে দ্বিধান্বিত হয়নি বলে জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি। রোববার গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে সিরিয়ার ওপর রাসায়নিক গ্যাস হামলায় রাশিয়ার সংশ্লিষ্টতার অভিযোগে দেশটির ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারির কথা বললে হোয়াইট হাউজের অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কুডলো তাকে ‘দ্বিধান্বিত’ বলেন। এরই প্রেক্ষিতে মঙ্গলবার মার্কিন গণমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক বিবৃতিতে এর জবাব দেন নিকি।

মঙ্গলবার ল্যারি কুডলো নিকির বক্তব্যকে উদ্দেশ্য করে সাংবাদিকদের বলেন, রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার এ বক্তব্যটিকে ঘিরে বেশ কিছু বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। এসময় তিনি নিকি হ্যালিকে দ্বিধান্বিত বলেও সম্বোধন করেন। এর কয়েক ঘন্টা পরেই নিকি হ্যালি ‘দ্বিধান্বিত নন’ এমন প্রতিক্রিয়া ব্যক্ত করলে পরবর্তীতে ল্যারিও তার মন্তব্য শুধরে নেন। ল্যারি বলেন, তিনি পুরো বক্তব্য না শুনেই তার প্রতিক্রিয়া দেখিয়েছেন। যেটা কোনোভাবেই উচিত হয়নি।

উল্লেখ্য, রোববার মার্কিন একটি গণমাধ্যমে নিকি হ্যালি সিরিয়ায় রাসায়নিক হামলার কারণে রাশিয়ার ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারির আসতে যাচ্ছে এমন বক্তব্য দেন। তবে এ প্রসঙ্গে হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ সান্ডে জানান, রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার পরিকল্পনা থাকলেও কবে সেটি দেয়া হবে এই বিষয়ে কিছু জানান তিনি। রয়টার্স

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here