মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইমপিচমেন্ট এড়ানোর চেষ্টা করছেন বলে ক্ষমতাসীন রিপাবলিকান দলের একটি সূত্র জানিয়েছে। চলতি বছরের মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে বিরোধী ডেমোক্রেট দল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারে এমন প্রেক্ষাপটে ট্রাম্প ইমপিচমেন্ট এড়ানোর প্রচেষ্টা জোরদার করেছেন।

সূত্র বলছে, যদি ডেমোক্রেটরা প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ নিতে পারে তাহলে তারা প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করার পদক্ষেপ নেবে। এছাড়া, ট্রাম্পের বিরুদ্ধে কংগ্রেসের পক্ষ থেকে তদন্ত করারও উদ্যোগ নেয়া হতে পারে।

মার্কিন দৈনিক ‘দ্যা হিল’কে সূত্রটি বলেছে, ইমপিচ নিয়ে পুরো হোয়াইট হাউজ খানিকটা উদ্বিগ্ন এবং বিষয়টিকে খুবই গুরুত্ব দিচ্ছে। বিষয়টিকে সামনে রেখে আগামী আগস্টের ছুটির পর প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রচেষ্টা আরো জোরদার করবেন।

এদিকে ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত ডেমোক্রেট দলের প্রতিনিধি পরিষদের সদস্য ম্যাক্সাইন ওয়াটার বলেন, তার দলের ৭০ ভাগ আইনপ্রণেতা প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করতে চান। বিষয়টি প্রেসিডেন্ট ট্রাম্প বুঝতে পেরেছেন এবং গত শনিবার মিশিগানের এক সমাবেশে তিনি তা উল্লেখও করেছেন। ট্রাম্প বলেছেন, প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ রিপাবলিকান দলের হাতেই রাখতে হবে। এজন্য তিনি দলের কোনো কোনো নেতাকে বিশেষ নির্দেশনা ও দায়িত্ব দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here