এই কেন্দ্রে ভোট দিতে এসে রুবি বেগম আমাদের সময় ডটকমকে জানান তিনি প্রথমবার ইভিএমের মাধ্যমে ভোট দিলেন।
ভোট শেষে দারুণ খুশি মনে হলো তাকে। ভোট দিতে কেমন লাগলো, এমন প্রশ্নে হাসি দিয়ে জানান, আগে এরকম দিইনি, এত সহজে ভোট দেয়া যায় জানা ছিল না। খুবই কম সময় লাগে। কয়েকটা টিপ দিতেই ভোট হয়ে গেলো।

তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। লাইনে দাঁড়ানোর ঝামেলা নেই বললেই চলে। সবাই এসেই সঙ্গে সঙ্গে ভোট দিতে পারছে।

নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তার জন্য বিজিবি, র‌্যাব, পুলিশ, এবিবিএন, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১১ হাজার সদস্য মোতায়েন রয়েছে।

নগরীর ৫৭টি ওয়ার্ডে পুলিশ ও আনসারের সমন্বয়ে ৫৭টি স্ট্রাইকিং ফোর্স, সংরক্ষিত আসনে ২০টি স্ট্রাইকিং ফোর্স রয়েছে। এছাড়া ৫৭টি ওয়ার্ডে ৫৭টি এবং অতিরিক্ত একটিসহ মোট ৫৮টি টিম মোতায়েন রয়েছে।

প্রতি দুইটি ওয়ার্ডে এক প্লাটুন করে মোট ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। এদের মধ্যে ৭ প্লাটুন কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায়, ১০ প্লাটুন টঙ্গী এলাকায় এবং ১২ প্লাটুন জয়দেবপুর, বাসন চান্দনা চৌরাস্তা ও কাউলতিয়া এলাকায় দায়িত্ব পালন করছে।
এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ান আনসার সমন্বয়ে ৫৭টি ওয়ার্ডে ৫৮টি মোবাইল ফোর্স, ২০টি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে।

নির্বাচনের আগে ও পরে চার দিন ৫৭টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। আরো ১০ জন অতিরিক্ত হিসেবে সর্বমোট ৬৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here