আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধি: জেলার রামগঞ্জে কিস্তির টাকা পরিশোধের জন্য কিডনী বিক্রির চেষ্টা করছেন মোঃ শামছুদ্দিন নামের এক ব্যবসায়ী। ব্যবসা প্রতিষ্ঠানে অব্যাহত লোকসানের কারনে ঋণের কিস্তর টাকা সুদে আসলে কয়েক গুন বেড়ে যায়। কিস্তির টাকা পরিশোধে ব্যার্থ হওয়ায় তিনটি আর্থিক প্রতিষ্ঠানের দায়ের করা চেক ডিজনার মামলায় ২৪ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পেয়ে সহায়-সম্বলহীন ব্যবসায়ী নিরুপায় হয়ে ঋণের কিস্তি পরিশোধের জন্য নিজের কিডনী বিক্রির চেষ্টা করছেন।
ব্যবসায়ী শামছুদ্দিন জানান, ব্র্যাক ব্যাংক রামগঞ্জ শাখা থেকে ৩ লক্ষ ২৭ হাজার টাকা, ব্রাক মাইক্রো ক্রেডিট থেকে ২ লক্ষ ৪৭ হাজার টাকার মধ্যে সুদে আসলে দাড়িয়েছে ৭ লক্ষ ৪২ হাজার টাকায়।

ব্যাংক এশিয়া রামগঞ্জ শাখার ৫০ হাজার, উদ্দীপন এনজিও’র ৬৫ হাজার টাকা, বিভিন্ন ব্যবসায়ীদের দেনা ৪ লক্ষ টাকাসহ মোট ১৫ লক্ষ ১৯ হাজার টাকা ঋণ পরিশোধে ব্যার্থ হয়ে কিডনী বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন, তা না হলে আত্বহত্যা করা ছাড়া কোন উপায় নেই বলে কান্না জড়িত কন্ঠে তিনি জানান।
পরিবারের এক মাত্র উপার্জনশীল ব্যক্তি শামছুদ্দিনের মাথা গোজার বসতভিটি ছাড়া অন্য কোন সম্পদ না থাকায় পাওনাদারের চাপ সহিতে না পেরে নিজের শরীরের কিডনী বিক্রি করিতে সিদ্ধান্ত নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here