বিপুল উৎসাহ-উদ্দীপনায় নিউইয়র্কয়ে চলছে বিপিএল

0
163

নিউইর্য়ক (বাংলা অক্ষর):
নিউইয়র্কে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে উৎসব গ্রুপ বাংলাদেশী প্রিমিয়ার লীগ (বিপিএল) ইউএসএ-২০১৮ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে। বিপুল উৎসাহ-উদ্দীপনায় শনিবার এই টুর্নামেন্ট শুরু হয়। যৌথভাবে এই টুর্নামেন্টের আয়োজক হচ্ছে নর্থ আমেরিকান ক্রিকেট প্লেয়ার্স এসোসিয়েশন ও এনওয়াইবিসিএল।

টুর্নামেন্টে নিউইর্য়কে বাংলাদেশের বিভিন্ন জেলা ও বিভাগের নামে ১৬টি দল অংশগ্রহণ করছে। এই টুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর হচ্ছে ‘উৎসব গ্রুপ’ আর মিডিয়া পার্টনার হচ্ছে ‘টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা’। আর এই টুর্নামেন্টের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশী কমিউনিটিতে নতুন দিগন্তের শুভ সূচনা হলো।

দেশ-বিদেশের বিপুল সংখ্যক ক্রিকেট ভক্ত মাঠে উদ্বোধনী ম্যাচ উপভোগ করেন। শনিবার (৬ অক্টোবর) মেঘলা সকাল আর মৃদুমন্দ বাতাসে নিউইয়র্কের রুজডেলে প্রতিষ্ঠিত গাছ-গাছালী ঘেরা আইডলউল্ড ক্রিকেট মাঠে লাল-সবুজের একগুচ্ছু বেলুল উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন গ্র্যান্ড স্পন্সর উৎসব গ্রুপ-এর চেয়ারম্যান রায়হান জামান।

উদ্বোধনী ম্যাচে টুর্নামেন্টের এ গ্রুপে ঢাকা স্করপিওন (তানভীর এইচ চৌধুরী বাবু) সহজেই ৮ উইকেটে সিলেট জালালিয়ান (ইফতেখার বিপ্লব) -কে পরাজিত করে শুভ সূচনা করে। খেলায় টসে হেরে সিলেট জালালিয়ান্স নির্ধারিত ২০ ওভারের খেলায় ৫ উকেটের বিনিময়ে ১২৭ রান সংগ্রহ করে। অপরদিকে ঢাকা স্কোরপিওন্স দুই উকেটের বিনিময়ে ১৫ দশমিক ১ ওভারে ১৩১ রান সংগ্রহ করে জয়ী হয়।

উদ্বোধনী খেলা শেষে এই ম্যাচের সেরা খেলোয়ার ঢাকা স্কোরপিওন্স-এর নাজমুল সিদ্দিকের হাতে ট্রফি তুলে দেন টাইম টেলিভিশন-এর সিইও এবং বাংলা পত্রিকা’র সম্পাদক আবু তাহের। খেলায় নাজমুল সিদ্দিক ৬১ রান সংগ্রহ করে। উদ্বোধনী ম্যাচ টাইম টেলিভিশন সরাসরি সম্প্রচার করে।

একই মাঠে দিনের দ্বিতয় খেলায় আইডলউল্ড ক্রিকেট মাঠে সিলেট ঈগলেস ১৪১/১০ রানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স নিউইয়র্ক (মেহেদী হাসান সোহাগ) ১২২/১০ রান করেন ১৯ রানে পরাজিত করে।

উদ্বোধনী ম্যাচে টুর্নামেন্টের বি গ্রুপে খেলায় ফ্লাশিং মাঠে ৫ নং মাঠে কুমিল্লা আইডিয়াল (রাশেদুল ইসলাম), ১৪৫/৮ বরিশাল রয়েলস (ফয়সাল আহমেদ, ১১৯/৭, কুমিল্লা আইডিয়াল (রাশেদুল ইসলাম) ২৬ রানে পরাজিত করে বরিশাল রয়েলস (ফয়সাল আহমেদ, কে।

উদ্বোধনী ম্যাচে টুর্নামেন্টের সি গ্রুপে খেলায় ফ্লাশিং ১ নং মাঠে সন্দ্বীপ চিতাজ (সজীব জামান) ১৩৮/৭, মুন্সিগঞ্জ বিক্রমপুর (আরিফুল ভূঁইয়া জিয়া), ৭৮/৪ রান করেন। সন্দ্বীপ চিতাজ (সজীব জামান) ৬০ রান পরাজিত করে মুন্সিগঞ্জ বিক্রমপুর (আরিফুল ভূঁইয়া জিয়া)কে।

উদ্বোধনী ম্যাচে টুর্নামেন্টের ডি গ্রুপে খেলায় ফ্লাশিং ৪ নং মাঠে সিলেট সুলতান (সারোয়ার চৌধুরী মওলুদ), ১০৭/৫ ঢাকা গ্লাডিয়েটর (মারজান আলম), ১০৩/৮৫ রান করেন। সিলেট সুলতান (সারোয়ার চৌধুরী মওলুদ) ৫ উইকেটে পরাজিত করে ঢাকা গ্লাডিয়েটর (মারজান আলম), কে।

একই মাঠে দিনের দ্বীতয় খেলায় বিয়ানীবাজার ইয়াং স্টার (শাহানুল করিম), ১৮৪/৫সাতক্ষীরা টাইগার্স (রুমেল খান, সাদমান খান), ১২৯/৯ রান করেন। বিয়ানীবাজার ইয়াং স্টার (শাহানুল করিম), ৫৫ রানে পরাজিত করে ৫সাতক্ষীরা টাইগার্স (রুমেল খান, সাদমান খান), ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন টুর্নামেন্ট আয়োজক কমিটির সভাপতি সুমন খান এবং সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি। এসময় টাইম টেলিভিশন-এর অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, উৎসব গ্রুপের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ এ আল আমীন ও বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তা ও সাবেক ক্রিকেটার, মূলধারার অভিনেতা তৈয়বুর রহমান তৈয়ব টনি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান পরিচালনা করেন টুর্নামেন্ট আয়োজক কমিটির সহ সভাপতি মাসুম রহমান। উদ্বোধনী দিনে নিউইয়র্কের বিভিন্ন মাঠে আরো ৬টি খেলা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here