ফেসবুকে বন্ধু তালিকায় এ্যাড মানে ব্যাক্তিগত জীবনে বন্ধু নয়

0
257

ফাহমিদা পলি:
ফেসবুকে বন্ধু তালিকায় এ্যাড হওয়া মানে কিন্তু এই নয় যে, তিনি আমার ব্যাক্তিগত জীবনে বন্ধু হয়ে গেছেন। নিজের লিমিট টা বজায় রাখার চেষ্টা করুন। একজন পুরুষের সাথে যে আচরন করতেন,নারীর সাথে একই আচরন করুন। ব্যাক্তিগত প্রশ্ন যেমন, আপনি কি বিবাহিতা? স্বামী কি করেন? বাসা কোথায়? বাচ্চা কয়জন? আপনার হাজবেন্ড এর ছবি নাই কেন? সে কোথায়? বাচ্চা একজন কেন, আর নিবেন না? আসুন একদিন আড্ডা দেই, কোথাও কফি খাই!!!

অবাক হই!
ভাষা হারিয়ে ফেলি এদের কি উত্তর দেয়া উচিত।

পরিচিত হওয়ার জন্য অনেক প্রশ্ন করাই যায় কিন্তু প্রথম পরিচয়েই একটা মেয়ের একান্ত ব্যাক্তিগত প্রশ্ন কেন করতে হবে? মেয়েদের পরিচয় কি কেবল তার স্বামী এবং বাসা কেন্দ্রিক? নিজস্ব যোগ্যতা বলে নারীদের কিছু আছে মশাই! সনাতন চিন্তা ভাবনা থেকে বেরিয়ে আসুন। নারী দেখেই হামলে পড়বেন না, নিজেকে প্রেমিক প্রেমিক ভাব করে ফাটা কেষ্ট সাজবেন না। তিন কালের দু কাল পার করে শেষ কালে এসে দাঁড়িয়ে এমন ছাগলামিপনা দেখে সত্যিই আমি বিরক্ত!

যদি উদ্দেশ্য থাকে নিজেকে কেষ্ট ঠাকুর সাজিয়ে ফেসবুকের ওয়ালে ঘুরে বেড়াবেন, তাদের উদ্দেশ্য করে বলছি … সামনে বাড়েন মিয়া, ভুল জায়গায় এ্যাড রিকোয়েস্ট দিয়ে হা হুতাশ করে এ্যাড হয়েছেন। আর একটা কথা, আমার সাথে হাতে গোনা কিছু মানুষ ছাড়া কারো সাথে কিন্তু হাসি তামাশার সম্পর্ক নয়। সুতরাং তামাশা বাচক বা চটুল কথা বাত্রা বলবেন না।

বিঃদ্রঃ রোজ যে হারে এ্যাড হয়, ঠিক সেই হারেই ব্লক খায়। এটা অনেক টা বানরের তৈলাক্ত বাশে ওঠা নামা অংকের মত!!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here