ঢাকা-৯ আসনে নির্বাচনী পরিবেশ উন্নত করতে বিএনপির প্রার্থী আফরোজা আব্বাসের সঙ্গে আলোচনায় বসতে চান আওয়ামী লীগের প্রার্থী সাবের হোসে চৌধুরী।
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও প্রচারে বাধা দেয়া হচ্ছে, ধানের শীষের প্রার্থী আফরোজা আব্বাসের এমন অভিযোগের জবাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই আলোচনায় বসার কথা জানালেন।
গতকাল বিকেলে খিলগাঁওয়ে সবুজমতি ভবনে এই সংবাদ সম্মেলনে সাবের হোসেন চৌধুরী বলেন, আমার প্রতিদ্বন্দ্বী বিএনপির আফরোজা আব্বাস। আমি তাকে সম্মান করি। সন্ত্রাসী রাজনীতি বিশ্বাস করি না, নির্বাচনে ‘ ব্লেইম গেম’ খেলতে চাই না, সহিংসতা হয়, প্রার্থীদের এমন কিছু করা ঠিক নয়।
তিনি বলেন, বেশ কয়েকটি হামলার অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী। আমি পাল্টা কোনো অভিযোগ করব না। তবে আমি বলতে চাই, কেউ আইনের ঊর্ধ্বে নয়। হামলা হয়ে থাকলে থানায় অভিযোগ করুন। হামলাকারীদের চিহ্নিত করে পুলিশ ব্যবস্থা নেবে।
এরপরই সাবের হোসেন পাল্টা অভিযোগ করে বলেন, ‘বিএনপির প্রার্থী চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার আসামিদের নিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। ওই সন্ত্রাসীরা আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলা চালিয়েছে। এ জন্য মামলা করা হয়েছে।
বিএনপির প্রার্থী আফরোজা আব্বাস বলেন, ‘আমরা প্রচার-প্রচারণায় নামলেই আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালাচ্ছে। হামলার পর একাধিকবার মামলা করতে থানায় গিয়েছি কিন্তু পুলিশ আমাদের মামলা নেয়নি।
সন্ত্রাসী দিয়ে প্রচার করছেন এমন অভিযোগের উত্তরে বিএনপির প্রার্থী বলেন, গায়েবি মামলা দিয়ে যদি কাউকে সন্ত্রাসী বানানো হয় তাহলে আমি কী? আমার বিরুদ্ধে ৪০টির মতো মামলা। আজকেও কোর্টে হাজিরা দিতে হয়েছে।
আলোচনায় বসার প্রসঙ্গে আফরোজা আব্বাস বলেন, আমরা চাই শান্তি পূর্ণভাবে প্রচার কাজ চালাতে। এ জন্য কখন কোথায় বসবে আমাকে জানাক, আমি আলোচনায় বসতে প্রস্তুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here