কংগ্রেস ৫০টি আসনও পাবে না : মোদি

0
125

অনেক আসন আসবে। সন্দেহ নেই, ইঙ্গিতটা ভারতের পশ্চিমবঙ্গ, ঊড়িশা ও উত্তর-পূর্বের দিকে। মোদির মতে, সংবাদমাধ্যমগুলো একটি বিষয় উল্লেখ করছে না, তা হলো ২০১৪ সালে কংগ্রেস সবচেয়ে কম আসনে জেতার রেকর্ড গড়েছিল।

শনিবার মুম্বাইয়ের এক সভায় মোদি দাবি করেছেন, কংগ্রেস এবার ৫০টি আসনও পাবে না। বিজেপি কত আসনে জিতবে? প্রধানমন্ত্রীর কথায়, ‘সংখ্যা বলব না। এতো ভালোবাসা পাচ্ছি, যে আমার ভাবনাটাই হয়তো কম পড়ে যাবে।’

ক’দিন আগে বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে দেয়া ‘অরাজনৈতিক’ সাক্ষাৎকারে পরতে পরতে রাজনীতি গুঁজে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। শনিবার এক সাক্ষাৎকার দিলেন সংবাদ-চ্যানেলের তিন প্রতিনিধিকে।

মায়ের কাছ গেলে যে ১১ টাকা করে পান— তা কী করেন?

মোদি হাসতে হাসতে বলেন, মা একবার পাঁচ হাজার টাকা দিয়েছিলেন। আমি তো অবাক। মা বললেন, কাশ্মীরের বন্যায় ক্ষতিগ্রস্তদের দিও। আমার পকেটে পয়সা থাকে না।

এই সূত্রে মোদি বলেন, অনেকের হজম হবে না কথাটা, ৩৫ বছর আমি ভিক্ষে করে খেয়েছি। সঙ্গে আরও জানান, শাখার জীবনে ঘর ঝাড়তেন (ইন্টারনেটে যে ছবিটা দেখা যায়, সেটা অবশ্য জাল, জানালেন নিজেই)। চা, পোহা (চিঁড়ের পোলাও) করে সকলকে খাওয়াতেন। সঙ্গে বললেন, এ সব তুচ্ছ করে ভাবার কিছু নেই। এসবই তার কাছে জীবনের পাঠ। মোদি কোনও ব্র্যান্ড নয়। মোদি একটা জীবন।

সাক্ষাৎকারে শেষে মোদির কটাক্ষ, এতো প্রশ্নের জবাব দেয়ার পরেও সোশ্যাল মিডিয়ায় দেখা যাবে এতো এতো গালি আসছে!-আনন্দবাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here