ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার নাট্যব্যক্তিত্ব সুদীপ্ত

0
125

জিজ্ঞাসাবাদে অভিযোগ অস্বীকার করলেও শুক্রবার রাতে ফুলবাগান থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় , তিনি অভিনয় শেখানোর নাম করে দুই ছাত্রীকে ধর্ষণ করেছেন । এই নিয়ে বেলেঘাটা আর ফুলবাগান থানায় দু’টি পৃথক অভিযোগ দায়ের হয়। দায়ের করেন তারই দুই ছাত্রী। দু’জনেরই বয়স ২০ বছরের আশপাশে। দুই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে নাট্যব্যক্তিত্ব সুদীপ্ত চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে পুলিশ।

সুদীপ্ত চট্টোপাধ্যায় হেরিটেড অ্যাকাডেমি শিক্ষা প্রতিষ্ঠানের ‘মিডিয়া সায়েন্স’ বিভাগের অধ্যাপক ছিলেন। এই অভিযোগ ওঠার পর তাকে তার পদ থেকে ইস্তফা দিতে হয় বলা হয়। তার ছাত্রীদের অভিযোগ, সুদীপ্তর নাটকের দল ‘ স্পেক্ট্যাক্টরস’-এর সঙ্গে যুক্ত রয়েছেন তারা। ‘ভদ্রজা’ নামে একটি নাটক মঞ্চস্থ হওয়ার কথা ছিলো। সেই কারণেই চলছিলো রিহার্সাল। সুদীপ্তর বাড়িতেই নাটকের রিহার্সাল হতো। ছাত্রীদের বক্তব্য, নাটকে ধর্ষণের একটি দৃশ্য রয়েছে। তার রিহার্সালের সময়ই তাদের সঙ্গে অসদাচরণ করেন সুদীপ্ত। ৭ মাস ধরে রিহার্সাল চলছিলো তাদের। ফুলবাগানের ছাত্রীর অভিযোগ, এই ৭ মাস ধরে তাকে ক্রমাগত ধর্ষণ করে সুদীপ্ত। অন্যদিকে বেলেঘাটার ছাত্রীর অভিযোগ, তাকে ধর্ষণের চেষ্টা করা হয়। সুদীপ্তর বেলেঘাটার পি ২৩ সিআইটি রোডের বাড়িতেই এই ঘটনা ঘটেছিলো।

কিন্তু এতদিন পর কেন অভিযোগ দায়ের করছেন তারা? এই প্রশ্নের উত্তরে দুই ছাত্রী জানিয়েছেন, এতদিন ভয়ে তারা থানায় যায়নি। ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে, তাই তারা পুলিশের দ্বারস্থ হয়েছেন। এই দুই ছাত্রীর মধ্যে একজন ইতিমধ্যেই ফেসবুকে সমস্ত ঘটনা জানিয়ে একটি দীর্ঘ পোস্ট করেছেন। তারপর থেকে সেই পোস্ট নিয়ে চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যদিও গ্রেপ্তারের আগে সুদীপ্ত জানিয়েছিলেন, তার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করা হয়েছে। অশালীনতা বা ধর্ষণের কোনও ঘটনাই ঘটেনি। আগেও তিনি অভিনয়কে ত্রুটিমুক্ত করার জন্য অনেকের ক্ষেত্রে এই পদ্ধতি প্রয়োগ করেছেন। কিন্তু কেউ এমন অভিযোগ আনেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here