উল্লাপাড়ায় ট্রেন লাইনচ্যুত, ৩ বগিতে আগুন

0
67

বাংলা খবর ডেস্ক: সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেসের ৬টি বগি লাইনচ্যুত হয়ে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে ইঞ্জিনসহ পুড়ে গেছে ৩টি বগি। তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কোনো প্রাণহানির খবর পাওয়া না গেলেও বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস বৃহস্পতিবার দুপুর ২টায় উল্লাপাড়া রেলস্টেশনে ঢোকার মুখে বগি লাইনচ্যুতির ঘটনা ঘটে।

উল্লাপাড়া রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম বলেন, ট্রেনটি দুই নম্বর লাইন দিয়ে স্টেশনে ঢোকার কথা। কিন্তু স্টেশন মাস্টার এক নম্বর লাইনে সিগন্যাল দিয়ে দেন। এতে দুর্ঘটনায় পড়ে ট্রেনটি। মুহূর্তেই ইঞ্জিনসহ ৩ বগিতে আগুন ধরে যায়।

কালো ধোয়ায় ছেয়ে যায় পুরো এলাকা। যাত্রীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। পরে দমকল বাহিনী ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ঘটনার পর বিচ্ছিন্ন হয়ে পড়েছে ঢাকার সঙ্গে দক্ষিণ ও উত্তরবঙ্গের রেল যোগাযোগ। একই সঙ্গে পাবনা-বগুড়া মহাসড়কেও যান চলাচল বন্ধ রয়েছে।

এর আগে সোমবার রাত পৌনে ৩টায় ব্রাহ্মণবাড়িয়ার কসবায় তুর্ণা নিশিথা ও উদয়ন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে ১৬ নিহত হন। আহত হয়েছেন বহু সংখ্যক। পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া রেলসেকশনের কসবার মন্দবাগ রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here