প্রকাশ্যে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

0
590

বাংলা খবর ডেস্ক: বগুড়ায় বাজারের ভেতর প্রকাশ্যে আওয়ামী লীগের এক কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বগুড়া সদর উপজেলার অদ্দিরগোলা বাজারে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়।

নিহত আব্দুর রহিম (৩৫) সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়নের চকঝপু দক্ষিণপাড়ার মোজাহার আলীর ছেলে। পেশায় মাছের পোনা (হ্যাচারি) ব্যবসায়ী আব্দুর রহিম ইউনিয়ন আওয়ামী লীগের সক্রিয় কর্মী ছিলেন বলে স্থানীয় সূত্র জানিয়েছে।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি সাবগ্রাম ইউপির সদস্য(মেম্বার) পদে নির্বাচনে অংশ নেন।

বাজারের ব্যবসায়ীসহ প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে আব্দুর রহিম মোটরসাইকেল নিয়ে বাজারের মধ্য দিয়ে বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় অদ্দিরগোলা বাজারের পূর্বপাশে একদল দুর্বৃত্ত তার পথরোধ করে। তারা মোটরসাইকেল থেকে রহিমকে রাস্তায় ফেলে দিয়ে ধারালো অস্ত্রে উপর্যুপরি কুপিয়ে পালিয়ে যায়।

ঘটনার সময় ভয়ে ওই বাজারের তিন শতাধিক দোকান মুহূর্তে বন্ধ করে লোকজন ভয়ে বাজার ত্যাগ করেন। ফলে গুরুতর আহত অবস্থায় রহিম ওই রাস্তায় পড়ে থাকলেও কেউ তাকে হাসপাতালে নেননি। এ কারণে রক্তক্ষরণে সেখানেই তার মৃত্যু হয়।

সদর থানা পুলিশ জানায়, নিহত রহিমের বিরুদ্ধে বগুড়া সদর থানায় হত্যা প্রচেষ্টার একটি মামলা রয়েছে।

২০১৬ সালে সাবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসরাইল হক সরদারকে কুপিয়ে আহত করার ঘটনায় ওই মামলা দায়ের হয়। সেই মামলার প্রধান আসামি ছিলেন রহিম।

ঘটনার পর পরই বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি বলেন, ওই এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশের একাধিক দল হত্যাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করতে মাঠে নেমেছে বলে উল্লেখ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here