রাজাকারের তালিকা ইস্যুতে নিজেদের মুখোশ উন্মোচন করেছে বিএনপি: তথ্যমন্ত্রী

0
421

বাংলা খবর ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজাকারের তালিকা কেন-এ প্রশ্ন করে বিএনপি রাজাকারদের পক্ষে নিজেদের মুখোশ উন্মোচন করেছে।

বুধবার আগারগাঁওয়ে বাংলাদেশ বেতারের ৮০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন র‌্যালি উদ্বোধনকালে ‘স্বাধীনতার ৪৮ বছর পর রাজাকারের তালিকা কেন’-বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের এ মন্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, মীর্জা ফখরুল সাহেব বক্তব্যের মধ্য দিয়ে রাজাকারদেরই পক্ষ নিয়েছেন।বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক এবং তাদের দলের চেয়ারপারসন পাকিস্তানিদের দোসর ছিলেন।তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের গুপ্তচর হিসেবে কাজ করেছেন।

তিনি বলেন, রাজাকারের তালিকায় কিছু ভুল রয়েছে, যা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী নিজেও স্বীকার করেছেন। এ ভুলগুলো অবশ্যই শুধরে নেবার সুযোগ আছে। তবে এ ভুলগুলো কেন হলো, কিভাবে হলো, ইচ্ছাকৃতভাবে কেউ করেছে কি না, তা অনুসন্ধান করে বের করা হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, দেশ ও জাতি গঠন এবং উন্নত রাষ্ট্র গড়ার পাশাপাশি জাতির মনন তৈরিতে বেতারের অনন্য ভূমিকা রয়েছে। নিউ-মিডিয়ার এই যুগেও বেতার তার স্বাতন্ত্র্য বজায় রেখেছে। উপকূলীয় অঞ্চল থেকে শুরু করে সর্বত্র মানুষ এখন গাড়িতে, মোবাইলেও বেতার শোনেন।

ড. হাছান বলেন, বাংলাদেশ বেতার ১৯৩৯ সালে পূর্ব-বাংলা আমলে প্রতিষ্ঠা পেয়ে এ অঞ্চলের মানুষের সেবায় কাজ করে চলেছে। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র বাংলাদেশের স্বাধীনতায় যে অবদান রেখেছে, তা ইতিহাসে চিরস্মরণীয়।

এ সময় আরও বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, উপ-মহাপরিচালক (বার্তা) হোসনে আরা তালুকদার, প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, অতিরিক্ত সচিব নূরুল করিম, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here