মোংলায় সার বোঝাই জাহাজডুবি, ১৪ নাবিক উদ্ধার

0
110

বাংলা খবর ডেস্ক: ঘন কুয়াশার কারণে মোংলা বন্দরের অদূরে ইউরিয়া সার বোঝাই এমভি পারভীন-২ নামের একটি লাইটার জাহাজ ডুবে গেছে। শুক্রবার ভোরে সুন্দরবনের দুবলা মেহের আলী সংলগ্ন বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটে।

ঘন কুয়াশার কারণে লাইটারটি ডুবোচরে আটকা পড়ে এবং একদিক কাত হয়ে ডুবে যায়। জাহাজের ১৪ নাবিককে সাগর মোহনা থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করেছে কোস্টগার্ড।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন জানান, বন্দর চ্যানেলের অদূরে ফেয়ারওয়ে বয়া এলাকায় আসে ইউরিয়াবাহী লাইবেরিয়ান পতাকাবাহী জাহাজ ‘এমভি এন্টিগোনি’। সেখান থেকে ৯শ’মেট্রিকটন সার বোঝাই করে লাইটার ‘নিউ পারভিন-২’ভোরে মোংলা বন্দরের উদ্দেশ্যে রওনা হয়।

হিরনপয়েন্টে অবস্থিত হারবার বিভাগের প্রতিনিধি দল ডুবে যাওয়া লাইটারের অবস্থান এবং ঘটনাস্থলের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। বন্দর চ্যানেল নিরাপদ রয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট ইমতিয়াজ আলম জানান, লাইটারের উদ্ধার ১৪ নাবিক- জামাল হোসেন, উজ্জল হোসেন, আরাফাত হোসেন, সালমান মোল্লা, শাহাদাৎ হোসেন, হারুন মোল্লা, জাহাঙ্গীর আলম, রবিন শেখ, মাকিবুল ইসলাম, রফিকুল ইসলাম, আরিফ হোসেন, হাসান শেখ, মানিক শেখ ও ইমাম হোসেনকে কোস্টগার্ডের দুবলা ক্যাম্পে রাখা হয়েছে। তাদের বাড়ি নড়াইল, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মাদারীপুর, চট্টগ্রাম ও খুলনা জেলায়। তাদেরকে মালিক পক্ষের কাছে সোপর্দ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here