নিজের ব্যাপারেও অকপট থেকেছি

0
82

বাংলা খবর ডেস্ক: ছোট ও বড়পর্দার মেধাবী অভিনেত্রী রুনা খান। শোবিজে স্পষ্টভাষী বলে তার আলাদা পরিচিতি রয়েছে। এখন ব্যস্ত টিভি নাটক নিয়ে। সমসাময়িক বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

মন্তব্য করে আলোচনায়…

আমি আলোচনায় আসার জন্য কোনো কথা বলি না। সব ক্ষেত্রেই সরাসরি কথা বলতে পছন্দ করি। কোনো বিষয়ে আমি যে ধারণা পোষণ করি তা খোলামেলা বলতে আমার কোনো সমস্যা নেই। সম্প্রতি এক ইন্টারভিউয়ে আমাকে টিভি নাটকের অঙ্গনে মি-টু ইস্যুর অস্তিত্ব আছে কি না জানতে চাওয়া হয়। তখন আমি বলেছি, ‘টিভি মিডিয়াতে কেউ কাউকে ধর্ষণ করে না।’ দেখুন, নারী-পুরুষের কেমিস্ট্রি চিরদিনের। এখানে যে কেউ যে কাউকে চাইতে পারে, চাওয়াটা অপরাধ নয়। বিষয়টি নির্ভর করবে যাকে চাইবে তার ওপর। আপনি নিজেকে সঁপে দেবেন কি না সেটা আপনার একান্ত বিষয়। এ নিয়ে আবার ঢালাওভাবে পুরুষদের দোষারোপ করব, সেটিতেও আমি বিশ্বাসী নই। আমি বিশ্বাস করি, এখানে ভালো থাকাটা পুরোটা নিজের ওপর নির্ভর করে।

নিজের ব্যাপারেও অকপট…

আমি শুধু অন্যের দোষত্রুটি নিয়ে গসিপ করি না। আমি নিজের ব্যাপারেও সব সময় অকপট থেকেছি। শোবিজের অনেকেই বিয়ের আগের প্রেমের সম্পর্ক নিয়ে মুখ খুলতে চান না। বিশেষ করে শোবিজের কারও সঙ্গে প্রেম করে তা ভেঙে গেলে তো এটা নিয়ে কেউ টুঁ শব্দটি পর্যন্ত করেন না। কিন্তু আমি সেই দলের নই। বিয়ের আগে শোবিজের দুজনের সঙ্গেই প্রেম করেছি। কিন্তু সম্পর্কগুলো একটা পর্যায়ে গিয়ে বোঝা মনে হয়েছে। তাই আমি তা থেকে বেরিয়ে এসেছি। ২০০৯ সালের ৩ এপ্রিল ১ মাস ২৭ দিন প্রেম করে বিয়ের পিঁড়িতে বসি শোবিজের বাইরের একজন মানুষের সঙ্গে। এত কম সময়ের প্রেমের পর সংসার গড়েছি, কিন্তু তাতে কিছু আসে যায় না। আমরা ভালো আছি।

ব্যস্ততা…

এখন ধারাবাহিক নাটক নিয়েই ব্যস্ততা বেশি। মোস্তফা কামাল রাজের পরিচালনায় এনটিভির ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকটি দর্শক খুব পছন্দ করছে। ‘শিউলিমালা’ ও ‘প্রিয় প্রতিবেশী’ ধারাবাহিক দুটি প্রচারিত হচ্ছে। নতুন শুরু করেছি অনিরুদ্ধ রাসেলের ‘চাঁদের হাট’ ও সাজ্জাদ সুমনের নাম ঠিক না হওয়া একটি ধারাবাহিকের কাজ। এর বাইরে সম্প্রতি বেতারে অভিনয়শিল্পী হিসেবে তালিকাভুক্ত হয়েছি। আমি বেতার নাটকের একজন শ্রোতা। অনেকদিনের ইচ্ছা ছিল এখানে অভিনয় করার, এবার সেই ইচ্ছা পূরণ হল। মুজিববর্ষ উপলক্ষে বেতারে ১২টি নাটক তৈরি হচ্ছে। তারমধ্যে দুটি নাটকে আমি কাজ করেছি। ‘জয় বাংলার কাব্য’ নাটকটি লিখেছেন মান্নান হীরা এবং ‘পিতার শোনিত ধারা’ লিখেছেন মাসুম আজিজ। অভিজ্ঞ কয়েকজন অভিনয়শিল্পীর সঙ্গে কাজ করেছি। ভালো লেগেছে। আশা করছি শ্রোতাদেরও নাটক দুটি ভালো লাগবে।

পরিচালকনির্ভর অভিনেত্রী…

আমি পরিচালকনির্ভর অভিনেত্রী। পরিচালকের ইচ্ছার বাইরে কিছু করি না। যেকোনো চরিত্রে অভিনয় করার আগে চেষ্টা করি পরিচালক আমার কাছে কী চান, সেটি ভালোভাবে বোঝার। সে অনুযায়ী চরিত্রটিকে বিশ্বাসযোগ্য করে তোলার চেষ্টা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here