ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক: সাঈদ খোকন

0
64

বাংলা খবর ডেস্ক: দিনদিন ডেঙ্গুর পরিস্থিতি ভয়ংকর রূপ নিচ্ছে জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। নগরবাসীকে পরিস্থিতি মোকাবেলায় সচেতনতার ওপরও জোর দিয়েছেন তিনি।

রোববার (২৮ জুলাই) শেরে বাংলানগরে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মেয়র।

মেয়র বলেন, আমরা আপ্রাণ দিয়ে চেষ্টা করছি যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ইতোমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

রোগী বৃদ্বির খবর প্রকাশের পাশাপাশি সুস্থ হয়ে ফিরে যাওয়াদের খবর প্রকাশের জন্য মেয়র গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়ে গেছে। সরকারি হিসাবে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। রাজধানীর হাসপাতালগুলোতে শয্যা পেতেই হিমশিম খাচ্ছে রোগীরা। আর প্রায় প্রতিদিনই আসছে মৃত্যুর খবর। আর উদ্বিগ্ন হচ্ছে মানুষ। রাজধানীর পাশাপাশি বিভিন্ন জেলা শহরেও শনাক্ত হচ্ছে রোগীরা। অবশ্য তাদের সিংহভাগই ঢাকা থেকে যাওয়া।

মেয়র সাঈদ হাসপাতালে পুরুষ ও শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীদের শারিরীক অবস্থার সার্বিক খোঁজ-খবর নেন। এছাড়া সোমবার (২৯ জুলাই) থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বিনামূল্যে এরোসল স্প্রে বিতরণ করা শুরু হবে বলেও জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here