গৌরীপুরের ১৭৭ স্কুলে বঙ্গবন্ধু কর্নার স্থাপিত

0
622

বাংলা খবর ডেস্ক: ময়মনসিংহের ১৭৭টি স্কুলে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু কর্নার। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানো’ এ স্লোগানে মুজিব বর্ষে উপলক্ষে উপজেলার শতভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মিত হয়েছে এই কর্নার। দুর্লভ ছবি, মুক্তিযুদ্ধ, ’৭১-এর রণাঙ্গন, পরিপ্রেক্ষিত বাংলাদেশ, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি আর সংক্ষিপ্ত ঐতিহাসিক ঘটনার পটভূমি স্থান পেয়েছে এ কর্নারে।

শেখ লেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। তিনি বলেন, যে মানুষটির জন্ম না হলে বাংলাদেশ নামের স্বাধীন ভূখণ্ড হতো না তিনি ‘শেখ মুজিব’। যার ডাকে এ দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তার আদর্শ আর কর্মকে ছাত্রছাত্রীদের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন জানান, বঙ্গবন্ধুর সৃষ্টি আর কর্মকে নতুন প্রজন্মের মধ্যে তুলে ধরার প্রয়াসে প্রত্যেকটি বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার নির্মাণ করা হয়েছে। যেখানে ছাত্রছাত্রীরা বঙ্গবন্ধু সম্পর্কে সম্যক ধারণা খুঁজে পাবে।
স্থানীয় চান্দের সাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন বিনতে ইসলাম জানান, বঙ্গবন্ধু কর্নারে একটি শিশু প্রবেশ করলে সে যেন বঙ্গবন্ধুর স্বপ্নগুলো দেখতে পারে, সেই লক্ষ্যে সাজানো হয়েছে বঙ্গবন্ধু কর্নার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here