ইতালি ফেরত আরও ১৫২ জন আশকোনা হজ ক্যাম্পে

0
81

বাংলা খবর ডেস্ক: ইতালি ফেরত আরও ১৫২ জন বাংলাদেশিকে আশকোনা হজ ক্যাম্পে নেয়া হয়েছে। এমিরেটস এরালাইন্সের একটি ফ্লাইটে দুবাই হয়ে রোববার (১৫ মার্চ) সকাল সোয়া ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান তারা।

প্রাথমিকভাবে তাদেরকে থারমাল স্ক্যানারের মাধ্যমে পরীক্ষা শেষে ইমিগ্রেশন হেলথ কার্ড জমা নিয়ে গাড়িতে তোলা হয়। হ্যাঙ্গার গেট থেকে বের করে বিআরটিসির চারটি গাড়িতে করে তাদের নেয়া হয় হজক্যাম্পে। সেখানে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

এদিকে গতরাতে ইতালি থেকে ফেরা ৪৮ বাংলাদেশিকে গাজীপুরের মা ও শিশু কল্যাণকেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রাতে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বিমানবন্দরে অবতরণের পর, বিআরটিসির একটি বাসে করে তাদেরকে গাজীপুরে নেয়া হয়।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, এই ৪৮ জনের মধ্যে করোনা ভাইরাসের কোনো উপসর্গ রয়েছে কিনা, এ জন্য যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। পর্যবেক্ষণে রাখার পাশাপাশি তাদেরকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক নানা পরামর্শ দেয়া হবে।

এর আগে, শনিবার সকালে ইতালি থেকে দেশে ফিরেছেন ১৪২ জন। সকালে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেওয়া হয়েছিল। প্রায় ১১ ঘণ্টা পর তাদের বাড়িতে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here