প্রিয় স্বদেশ আমি এখনো বেঁচে আছি, তুমিও বেঁচে থেকো

0
69


নাজমুন নাহার:

প্রিয় স্বদেশ আমি এখনো বেঁচে আছি, তুমিও বেঁচে থেকো। এখনইতো সময় যুদ্ধ করে বেঁচে থাকার- তাই যুদ্ধ করছি প্রতিটা মুহূর্তে নিজেকে ভালো রাখার। জানালার কোল ঘেঁষে পড়ন্ত বিকেলের এক চিলতে নরম রোদ মাখিয়ে এই পৃথিবীকে হাতের মুঠোয় নিয়ে লাল-সবুজের পতাকা হাতে বারবার বলছি- যেভাবেই হোক বেঁচে থাকতে হবে। আমার স্বপ্ন যে মরে যাবার নয়, আমাদের স্বপ্ন যে মরে যাবার নয়! আবার নতুন করে নিশ্বাস ফেলতে চাই খোলা পৃথিবীতে। ওহ! নো নো আমরা এভাবে মরতে চাই না। আমাদেরকে বাঁচতেই হবে- হোক সে যত কঠিন যুদ্ধ। আজ স্বাধীনতা দিবস, এই পতাকার জয় যেন ১৪০ দেশেই শেষ না হয়, এই পতাকার জয় যেন হয় পৃথিবীর প্রতিটি দেশে।

আমরা এখন কঠিনতম সময় পার করছি। ঘরে ফিরে এসেছি আমরা। এ যেন নিরব যুদ্ধক্ষেত্র। পৃথিবীর শহরে শহরে কারফিউ। পৃথিবীর যে চেনা অচেনা চৌকস শহরে আমার পায়ের চিহ্ন পড়েছিলো আজ সে শহরগুলো বড় নিস্তব্ধ। একদিন পৃথিবী ছিল আমাদের ঘর, এখন ঘর আমাদের পৃথিবী, তবে একদিন পৃথিবী আবার আমাদের ঘর হয়ে উঠবেই।

বহু বছর আমি ঘরে একা একা সময় কাটাইনি দীর্ঘ দিন। এখন কাটাচ্ছি। আজ ১৯ দিন এই পরবাসে আমি ঘরে একা, বের হইনি। পৃথিবীর অন্য কোনের মত প্রতিদিন এই শহরেও মৃত্যুর মিছিল। দেশ থেকে তাকিয়ে থাকা রাত জাগা উদ্বিগ্ন মাকে বলেছি- মাগো আমি কথা দিচ্ছি- দানব করোনা যেন আমাকে আক্রমন করতে না পারে তার সব নিয়মই আমি কঠিন ভাবে মেনে চলবো। এই তিমির রাত্রি আমরা কাটাবোই। তুমি ভালো থেকো মা। তুমি ভালো থেকো স্বদেশ মাতৃভূমি সোনার বাংলাদেশ এবং ১৭ কোটি মানুষ।

দূরে আছি সবার জন্য কষ্ট পাচ্ছি। তোমাদের সবাইকে অনেক ভালোবাসি। সবকিছু ভুলে ঘর থেকে তোমরা সবাই নিজেকে ভালো রাখার জন্য চেষ্টা করো। সবার জন্য অনেক ভালোবাসা শুভকামনা। আবার যেন আমাদের দেখা হয় সবার সাথে সবার। আবার যেন ফিরে আসে মাতৃভূমি বাংলাদেশের প্রাণ ফিরে আসে এই পৃথিবীর প্রান- এই প্রার্থনা!
#চিয়ার্সপৃথিবী #পৃথিবীহোক করোনামুক্ত

ছবি: আমার ঘরের জানালা থেকে স্বাধীনতা দিবস স্মরণে বাংলাদেশের জাতীয় পতাকার মাঝে পৃথিবীকে ধরে রাখা। ২৬ মার্চ ২০২০, সুইডেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here