ধূমপান-ক্ষতিকর পানীয় ত্যাগ করুন : স্বাস্থ্য অধিদফতর

0
55

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের এমন পরিস্থিতিতে দেশের ধূমপায়ীদের ধূমপান পরিত্যাগের অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেছেন, ‘যারা ধূমপায়ী আছেন, তারা ধূমপান ত্যাগ করুন। কারণ ধূমপান করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ায়। নিজেকে এ ঝুঁকি থেকে মুক্ত করতে ধূমপায়ীরা ধূমপান ত্যাগ করতে পারেন। এছাড়া যেকোনো ধরনের পানীয় যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর তা পান ত্যাগ করুন।’

সোমবার (২৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে ব্রিফিংকালে তিনি এ অনুরোধ জানান।

করোনা প্রতিরোধে স্বাস্থ্য অধিদফতর নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে খাদ্য তালিকায় স্বাস্থ্যকর খাবার রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

ডা. নাসিমা সুলতানা বলেন, ‘ভিটামিন সি ও জিংকসমৃদ্ধ খাবার, টাটকা ফল ও শাকসবজি খাবারের তালিকায় রাখতে হবে। বাসি ও চর্বিযুক্ত খাবার খাবেন না। স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস গড়ে তোলার মাধ্যমে নিজে সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন এবং দেশ ও জাতিকে সুস্থ রাখুন।’

এর আগে তিনি জানান, দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে ১৫২ জনের মৃত্যু হলো। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪৯৭ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৯১৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here