৫ হাজার কোটি টাকার প্রনোদনার অর্থ নেয়ার পরপরই এমন ঘোষণা দিলেন কিভাবে?

0
200


সিদ্দিকুর রহমান:

বিজিএমইএ’র সভাপতি রুবানা হকের শ্রমিক ছাঁটাইয়ের বক্তব্য শুনে দেশের মানুষ একটু অবাক হয়েছেন।গার্মেন্টস শ্রমিকদের বেতনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ৫ হাজার কোটি টাকার প্রনোদনার অর্থ নেয়ার পরপরই এমন ঘোষণা দিলেন কিভাবে?
এই টাকার মোহে পরে মালিকরা লকডাউনের সময়ে তাদের গ্রাম থেকে ঢাকায় আনলেন। করা সমালোচনায় পরে আবার তাদের গ্রামে পাঠালেন।দেশজুড়ে করোনার বিস্তারের যা ঘটার ঘটে গেল।

এনিয়ে যখন সর্বত্র ছি: ছি: শুরু হলো,তখন রুবানা হক বললেন,শ্রমিকদের ঢাকায় আসতে মালিকরা বলেননি।রুবানা হকদের এসব স্ট্যান্ডবাজী বক্তব্য দেশের মানুষ বা সরকার প্রধান ভালোভাবেই বোঝেন।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পোশাক খাতের মালিকদের মুনাফা অর্জনের অন্ধ নীতি সম্পর্কে জানেন।তাদের অপকৌশলের নোংরামির শিকার যাতে শ্রমিকদের হতে না হয় ,সেজন্য ৫হাজার কোটি টাকার প্রনোদনা দিয়েছেন।

বিজিএমইএ সভাপতি বিদেশী অর্ডার বাতিলের নামে শ্রমিক ছাটাইয়ের ঘোষণা দিয়ে নতুন নাটকের জন্ম দিচ্ছেন যাতে পোশাকখাতে এই করোনাকালে আরেক অস্থিরতা সৃস্টি হয়।অবস্থা দৃস্টে মনে হচ্ছে, এর পেছনে তার অন্যকোন উদ্দেশ্য আছে।

তার প্রায়ত স্বামী ঢাকা উত্তর সিটির সাবেক আনিসুল হক একটি অনুষ্ঠানে স্ত্রী রুবানা হক সম্পর্কে বলেছিলেন,ও কিন্তু ভীষণ লোভী।এরশাদের দেয়া বিটিভিতে অনুষ্ঠান উপস্থাপনার সামান্য অফারের লোভ সামলাতে পারেননি তিনি । যদিও একই অফার আনিসুল হকেও দেয়া হয়েছিলো,কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করে বিটিভি থেকে পালিয়ে এসেছিলেন।

রুবানা হকের বক্তব্য শুনে এখন যে কারো মনে প্রশ্ন জাগে, পোশাক খাতে ঘোলাটে পরিস্থিতির সৃস্টি করে কোথাও থেকে তিনি মওকা নিচ্ছেন কিনা।
লেখক: সাংবাদিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here