পুলিশের ঘাড় চেপে ধরা নিষিদ্ধের পক্ষে ট্রাম্প

0
119

বাংলা খবর ডেস্ক,নিউইয়র্ক:
আসামি অথবা সন্দেহভাজন ব্যক্তির ঘাড় চেপে ধরার পুলিশি রীতির বিরোধিতা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই পন্থা নিষিদ্ধের পক্ষেও রয়েছেন ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে এমনটি জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত ২৫ মে যুক্তরাষ্ট্রের পুলিশ হেফাজতে মারা যান জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ যুবক। সেইদিনই পুলিশ তাকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছিলো। জর্জকে গ্রেফতারের পর হাঁটু দিয়ে তার ঘাড় চেপে ধরেন ডেরেক চাওভিন নামের এক শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা। এভাবে অন্তত আট মিনিট তাকে মাটিতে চেপে ধরে রাখা হয়। এক প্রত্যক্ষদর্শীর তোলা ভিডিও ফুটেজে দেখা যায়, জর্জ ফ্লয়েড নিঃশ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন এবং বারবার একজন শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তাকে বলছেন, ‘আমি নিঃশ্বাস নিতে পারছি না।’ এই ঘটনার ভিডিও ভাইরাল হয় মুহূর্তেই। এর প্রতিবাদে যুক্তরাষ্ট্রজুড়ে চলে সহিংস আন্দোলন। এই ঘটনার পরই যুক্তরাষ্ট্রে পুলিশের ঘাড় চেপে ধরা নিষিদ্ধের দাবি তোলা হয়।

এ বিষয়ে ট্রাম্প বলেন, এটা খুব ভালো হবে যদি পুলিশের ঘাড় চেপে ধরা রীতি বন্ধ হয়। তবে কিছু সময় তাদের এটি করা লাগতে পারে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমন সময় এই মন্তব্য করলেন যখন মার্কিন কংগ্রেসে ডেমোক্র্যাট এবং রিপাবলিকান সদস্যরা পুলিশ সংস্কার বিল তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here