বাংলাদেশকে ছয়ে নামিয়ে দ্বিতীয় স্থানে পাকিস্তান

0
86

বাংলা খবর ডেস্ক:
সর্বশেষ সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পরও বিশ্বকাপ সুপার লীগের পয়েন্ট তালিকায় ভারত-পাকিস্তানের উপরে ছিল বাংলাদেশ। তবে এবার টাইগারদের পেছনে ফেলে দিয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার মাটিতে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে বাবর আজমের দল। তাতে বিশ্বকাপ সুপার লীগে এক লাফে দুই নম্বরে চলে এসেছে তারা। সিরিজ শুরুর আগে তারা ছিল আট নম্বরে।
তখন পাঁচ নম্বরে ছিল বাংলাদেশ। পাকিস্তান ছয় ধাপ এগিয়ে আসায় টাইগাররা বিশ্বকাপ সুপার লীগে এক ধাপ পিছিয়েছে। ৬ ম্যাচে ৩ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে এখন তামিম ইকবালের দল ছয় নম্বরে।
৬ ম্যাচে ৪ জয়ে পাকিস্তানের পয়েন্ট ৪০। বিশ্বকাপ সুপার লীগের শীর্ষে থাকা ইংল্যান্ডের ৯ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্টই।
তবে তারা নেট রানরেটে এগিয়ে রয়েছে। ৬ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট সংগ্রহ অস্ট্রেলিয়ারও। তারা নেট রানরেটে ইংল্যান্ড-পাকিস্তানের থেকে পিছিয়ে অবস্থান করছে তিন নম্বরে।
তালিকায় এরপর রয়েছে নিউজিল্যান্ড (৪), আফগানিস্তান (৫), বাংলাদেশ (৬), ওয়েস্ট ইন্ডিজ (৭), ভারত (৮), জিম্বাবুয়ে (৯), আয়ারল্যান্ড (১০), দক্ষিণ আফ্রিকা (১১), শ্রীলঙ্কা (১২)। নেদারল্যান্ডস কোনো ম্যাচ না খেলায় কোনো পয়েন্ট পায়নি।
বুধবার সেঞ্চুরিয়নে ফখর জামানের সেঞ্চুরি (১০১) ও অধিনায়ক বাবর আজমের ৯২ রানে ভর করে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৩২০/৭-এ। জবাবে ৩ বল বাকি রেখে ২৯২ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের বল হাতে তিনটি করে উইকেট নেন পেসার শাহীন শাহ আফ্রিদি ও বাঁহাতি স্পিনার মোহাম্মদ নাওয়াজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here