একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিলের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) আজ সন্ধ্যায় এ প্রজ্ঞাপন জারি করে।

পুনঃতফসিলের প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ৩০শে ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ২রা ডিসেম্বর, মনোনয়নপত্র  প্রত্যাহার ৯ই ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১০ই ডিসেম্বর।

এর আগে সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ভোটের নতুন তারিখ ঘোষণা করে।
গত ৮ই নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কেএম নুরুল হুদা। ওই তফসিল অনুযায়ী আগামী ২৩শে ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু এই স্বল্প সময়ে নির্বাচনের পর্যাপ্ত প্রস্তুতি নেয়া সম্ভব নয় জানিয়ে নির্বাচন এক মাস পিছিয়ে দিতে ইসিকে অনুরোধ জানায় বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট। এছাড়া যুক্তফ্রন্টও নির্বাচন এক সপ্তাহ পেছানোর অনুরোধ জানায়।

নির্বাচন পেছানোর দাবি বিষয়ে রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের তারিখ পেছানোর এখতিয়ার কমিশনের। ইসি যদি নির্বাচন পেছায় তাহলে আওয়ামী লীগের কোনো আপত্তি থাকবে না। পুনঃতফসিলের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, সকালে অন্য কমিশনারদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here