২৪ ঘণ্টায় হাসপাতালে ২৩৬ ডেঙ্গু রোগী

0
53

বাংলা খবর ডেস্ক: রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২৩৬ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৮টা থেকে বুধবার (২৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি হাসপাতালে ৮৯ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৪৭ জন ভর্তি হন।

এছাড়া সোমবার (২১ অক্টোবর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি হাসপাতালে ৭৯ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৪৩ জন ভর্তি হন। গত দু’দিনের পরিসংখ্যান অনুসারে একদিনের ব্যবধানে ডেঙ্গু রোগীর সংখ্যা ১৪ জন বৃদ্ধি পেয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তারেরর কাছে জানতে চাইলে তিনি আজ (বুধবার) দুপুরে এ তথ্য জানান। তিনি বলেন, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৪০৪ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৫২৬ জনসহ মোট ৯৩০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতাল ক্লিনিকে ভর্তি রোগীর সংখ্যা ৯৪ হাজার ২৬৫ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে রাজধানীতে ৪৮ হাজার ৯০০ জন এবং ঢাকার বাইরে ৪৫ হাজার ৩৬৫ জন রয়েছেন। তবে বেসরকারি হিসেবে মোট আক্রান্তের সংখ্যা দ্বিগুণেরও বেশি হবে বলে দাবি করা হচ্ছে।

ভর্তি হওয়া রোগীদের মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ হাজার ৮৭ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৮ হাজার ৩০৬ জন এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৪ হাজার ৭৮১ জন রিলিজ পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here