ছিনতাইয়ের অভিযোগে ঢাবি ছাত্রলীগের দুই সদস্য আটক

0
802

বাংলা খবর ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছিনতাই করার সময় দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে হাইকোর্ট মোড় এলাকা থেকে তাদের আটক করে শাহবাগ থানা পুলিশ। শনিবার তাদের বিরুদ্ধে মামলা করেছেন সোহেল নামের এক ট্রাকচালক।

আটক দু’জন হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জোবায়ের আহমেদ শান্ত এবং শিক্ষা ও গবেষণা বিভাগের তৃতীয় বর্ষের আল আমিন। তারা দু’জনই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। জোবায়ের আহমেদ শান্তর বাড়ি মৌলভীবাজার জেলা সদরে। আর আল আমিনের বাড়ি টাঙ্গাইল জেলার গোপালপুর থানায়।

মামলা সূত্রে জানা যায়, শনিবার ভোর সাড়ে চারটার দিকে হাইকোর্ট মোড় এলাকায় একটি মালবাহী ট্রাকের চাকা ফেটে যায়। আল আমিন এবং জোবায়ের আহমেদ শান্ত ঘটনাস্থলে গিয়ে ট্রাকচালকের কাছ থেকে টাকা দাবি করে। এ সময় তাদের কাছে কোনও টাকা নেই বলে জানান ট্রাকচালক। আল আমিন ও শান্ত এ সময় ট্রাকের চালক ও সহকারীদের মারধর করে। পরে তাদের রকেট অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফার করে নেয়। এরপর আরও টাকা দাবি করে ফের তাদের মারধর করে ওই দুই শিক্ষার্থী। ভুক্তভোগীদের একজন পাশে দায়িত্বরত পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ওই দুই শিক্ষার্থীকে আটক করে। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সহায়তায় তাদের শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, ছিনতাইয়ের সময় পুলিশ তাদের হাতেনাতে আটক করে থানায় নিয়ে আসে। ভুক্তভোগীরা মামলা করলে তাদের কোর্টে চালান করে দেয়া হয়। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.এ কে এম গোলাম রব্বানী জানান, ছিনতাইয়ের সময় পুলিশ তাদের আটক করে। এ ধরনের ঘটনার ক্ষেত্রে কোনও ছাড় নেই। বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তারা দু’জনই হল ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তবে ছাত্রলীগ তাদের অপকর্মের দায়ভার নিতে অস্বীকৃতি জানিয়েছে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু এজিএস সাদ্দাম হোসাইন বলেন, কেউ যদি ছাত্রলীগের পরিচয়ে অপরাধ করে তাদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স অবস্থান রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here