নিজস্ব ল্যাবে তৈরি হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে দিচ্ছে শেকৃবি

0
51

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাস প্রতিরোধে এবার নিজস্ব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করলো শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি)। বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে কৃষি অনুষদের কৃষি রসায়ন বিভাগের তৈরি করা এই হ্যান্ড স্যানিটাইজার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

সোমবার (১৬ মার্চ) দুপুরে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ তৈরিকৃত এ হ্যান্ড স্যানিটাইজার আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রাথমিকভাবে এক হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরির পরিকল্পনা নিয়ে গত দু’দিনে প্রায় ৫০০ বোতল তৈরি করেছে কৃষি রসায়ন বিভাগ।
বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. তাজুল ইসলাম চৌধুরী তুহিন বলেন, বিভাগের নিজস্ব অর্থায়নে প্রাথমিকভাবে এক হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে। ইতিমধ্যে তারা ৫০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের আর্থিক সংকট রয়েছে। বিনামূল্যে বিতরণের জন্য ব্যাপকভাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরির দরকার হলে, আমরা তা করতে রাজি আছি। প্রয়োজনে বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সহায়তা নেয়া হবে।
উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, কৃষি রসায়ন বিভাগের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। এ কাজে আমার সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here