মুজিববর্ষ উপলক্ষে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রি

0
80

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবির পণ্যের মধ্যে রয়েছে- চিনি, তেল, ডাল, আটা ও পেঁয়াজ। সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারায় সন্তোষ প্রকাশ করেছে ভোক্তারা।

মঙ্গলবার (১৭ মার্চ) রাজধানীর বেশ কয়েকটি স্থান ঘুরে এমন চিত্র দেখা যায়।

টিসিবির পণ্য কিনতে আসা আশরাফ আলী বলেন, সরকার নিম্ন আয়ের মানুষের জন্য একটি ভালো উদ্যোগ নিয়েছে। তবে এ কার্যক্রম সারা বছর চালু থাকলে ভালো হতো। আমাদের মতো স্বল্প আয়ের মানুষেরা যে টাকা বেতন পায় তাতে বাসা ভাড়া দিয়ে সংসার চালানো কঠিন হয়ে পড়ে। এমতাবস্থায় সরকারের এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে।

জানা গেছে, ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত (শুক্রবার ও শনিবার ছাড়া) টিসিবির পণ্যাদি বিক্রির কার্যক্রম চলবে। এ কার্যক্রমের আওতায় একজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ চার কেজি চিনি, ৮০ টাকা কেজি দরে সর্বোচ্চ পাঁচ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল ও ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে পারবেন। প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

টিসিবি ৩৫০ জন ডিলারের মাধ্যমে নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে করে ঢাকা মহানগরীতে ৫০টি, চট্টগ্রাম মহানগরীতে ১৬টি, অন্য ছয়টি বিভাগীয় শহরে প্রতিটিতে ১০টি করে ৬০টি এবং অবশিষ্ট ৫৬টি জেলা শহরে প্রতিটিতে চারটি করে ২২৪টি স্থানে পণ্য বিক্রি করবে। এছাড়া দেশব্যাপী ডিলার বরাদ্দের মাধ্যমে পণ্য বিক্রয় চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here