অনুমতি ছাড়াই কর্মস্থল ত্যাগ করছেন হাসপাতাল পরিচালকরা

0
44

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাসের কারণে রাজধানীসহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালের পরিচালকরা কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কর্মস্থল ত্যাগ করছেন। এর ফলে হাসপাতালের স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

টানা ১০ দিনের ছুটিকে সামনে রেখে বিভিন্ন মেডিকেল কলেজ ও বিশেষায়িত হাসপাতালের একাধিক পরিচালক যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই হাসপাতাল ত্যাগ করেছেন বলে জানতে পারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার (২৫ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পার্সোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ সব কথা বলা হয়।

আদেশে উল্লেখ করা হয়, ‘সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালে পরিচালকরা উপযুক্ত কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কর্মস্থল ত্যাগ করছেন। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া কর্মস্থল ত্যাগ করায় হাসপাতালের সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।’

আদেশে আরও বলা হয়, ‘বিদ্যমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে দেশের সকল মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালের পরিচালকদেরকে উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া এবং মন্ত্রণালয়ে অবহিত না করে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন। দেশে এ ভাইরাসে প্রাণ গেছে পাঁচজনের। আক্রান্তদের মধ্যে তিনজন চিকিৎসক সহ স্বাস্থ্যকর্মী বলে জানিয়েছে আইইডিসিআর।

এদিকে, দেশের সরকারি-বেসরকারি কোনো হাসপাতাল করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগীকে চিকিৎসা প্রদানে অস্বীকৃতি জানাতে পারবে না বলে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here