ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা

0
248

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের ৫৫ জন কর্মকর্তাকে ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

তারা বিভাগ ও জেলাওয়ারি ত্রাণ কার্যক্রম তদারকি করবেন। দায়িত্বপ্রাপ্তরা সবাই অতিরিক্ত সচিব, যুগ্মসচিব ও উপসচিব পদমর্যাদার কর্মকর্তা।

কর্মকর্তাদের সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকদের সঙ্গে টেলিফোন আলাপের মাধ্যমে ত্রাণ কার্যক্রম মনিটরিং করে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের জাতীয় দুর্যোগ সাড়াদান সমন্বয় কেন্দ্রে (এনডিআরসিসি) প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, সারাবিশ্বে মাহামারি রূপ নেয়া করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশে প্রথম ধাপে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরিস্থিতির উন্নতি না হওয়ায় পরে দুই দফায় ১৪ এপ্রিল পর্যন্ত সেই ছুটি বাড়ানো হয়। এ সময়ে মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে সরকার। এতে শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে দরিদ্র জনগোষ্ঠীর পাশাপাশি কর্মহীনদের তাৎক্ষণিক মানবিক সহায়তা দিতে দেশের ৬৪ জেলায় চার দফায় ২২ কোটি ১৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং ৫৬ হাজার ৫৬৭ টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here