সামাজিক দূরত্বের বালাই নেই নগরীর বাজারে

0
71

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব মেনে চলার সরকারি নির্দেশনা রয়েছে। কিন্তু রাজধানীতে বসবাসকারী একশ্রেণী-পোশার মানুষ এখনও সবকিছু উপেক্ষা করে পাড়া-মহল্লা-বাজারঘাটে বিরচন করছেন। তারা মানছেন না সামাজিক দূরত্ব, পালন করছেন না হোম কোয়ারেন্টিন।

জানা গেছে, চলমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা থাকলেও রাজধানীর বাজার এলাকাগুলোতে তা মানতে চান না নগরবাসী। বাজারে ক্রেতা-বিক্রেতারা দাঁড়াচ্ছেন একে অন্যের গা-ঘেঁষে। হাঁচি-কাশির শিষ্টাচারও মানছেন না অনেকে।

বৃহস্পতিবার সকালে, রাজধানীর উত্তর বাড্ডা এলাকা দেখা যায় প্রধান সড়কে মানুষের জটলা। সকাল সকাল টিসিবির পণ্য কিনতে আসা ক্রেতারা সামাজিক দূরত্ব রক্ষার চিহ্নে জায়গা দখল করে পাশেই বসে মেতেছেন খোশ গল্পে। পাশের কাঁচাবাজারেও দেখা যায় একই চিত্র।

বেশিরভাগ দোকানেই রয়েছে ক্রেতার ভিড়। সামাজিক দূরত্ব মানার বালাই নেই সেখানে। অনেকেই ব্যবহার করছেন না মাস্ক। দোকানি ও ক্রেতার মাঝখানেও তেমন দূরত্ব রক্ষা করা হয়নি।

বিক্রেতারা বলছেন, ক্রেতাদের দূরত্ব বজায় রাখার কথা বললেও ক্রেতারা শুনতে চান না। বিষয়টিকে তারা হেঁয়ালী করে উড়িয়ে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here