এ বি এম মূসার চতুর্থ মৃত্যুবার্ষিকী ৯ এপ্রিল

0
543

বিজ্ঞপ্তি: সাংবাদিক ও কলমিস্ট এ বি এম মূসার চতুর্থতম মৃত্যুবার্ষিকী আগামী ৯ এপ্রিল সোমবার। এ উপলক্ষে ঐ দিন মরহুমের পৈত্রিক বাড়ি ফেনী জেলার ফুলগাজী থানার কুতুবপুর গ্রামে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
এছাড়া আগামী ১৩ এপ্রিল শুক্রবার বাদ আসর এবিএম মূসার বাস ভবন সুবাস্তু রিমঝিম ৫/২ ইকবাল রোড মোহম্মদপুরে বাদ আসর এক দোয়া মহফিলের আয়োজন করা হয়েছে।মরহুমের সকল আত্মীয় স্বজন বন্ধু বান্ধব ও শুভার্থীদের দোয়া মহফিলে যোগ দেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হচছে।
উল্লেখ্য, ২০১৪ সালের ৯ এপ্রিল এবিএম মূসা চিকিৎসাধিন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন। এবিএম মূসা দীর্ঘ ৬৪ বছর ধরে সাংবাদিকতার বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে গেছেন। তিনি পাকিস্তান অবজারভারে রিপোর্টার, স্পর্টস রিপোর্টার ও বার্তা সম্পাদক ছিলেন দীর্ঘদিন। স্বাধীনতার পর তিনি বিটিভির মহাব্যাবস্থাপক,পি আইবির মহাপরিচালক ও বাসস’র মহাব্যাস্থাপক ও প্রধান সম্পাদক ছিলেন। তিনি বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের সদস্য ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের সময় রণাঙ্গন থেকে বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়ায় খবর পাঠাতেন। তিনি জাতীয় প্রেসক্লাবের চারবার সভাপতি ও তিনবার সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। তিনি তৎকালিন পূর্ব পাকিস্থান সাংবাদিক ইউনিয়নের নেতৃত্ব দিয়েছিলেন।
শেষ বয়সে তিনি দর্শকপ্রিয় আলোচক ও সংবাদ বিশ্লেষক হিসাবে বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠানে অংশগ্রহণ করে গেছেন। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here