রিকশাচালককে মারধরের ঘটনায় ঢাকা মহানগর উত্তরের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মহিলা সম্পাদিকার পদ থেকে সুইটি আক্তার শিনুকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার সকালে ঢাকা মহানগর উত্তরের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী আব্দুল হারুন ও সাধারণ সম্পাদক মো. মকবুল হোসেন তালুকদার স্বাক্ষরিত বহিষ্কারের একটি চিঠি গণমাধ্যমে পাঠানো হয়েছে।

ঢাকার রাস্তায় মারমুখী ভঙ্গিতে একজন নারী এক রিকশাচালককে মারছে- এমন একটি ভিডিও গতকাল মঙ্গলবার সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর সুইটিকে দলীয় কমিটি থেকে বহিষ্কার করা হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতা মোঃ মকবুল হোসেন তালুকদার।

তিনি বলেন, যে ভিডিওটা ভাইরাল হইছে সেইটা আমরা দেখছি। এরপর তাৎক্ষনিকভাবে বসে সবাই সিদ্ধান্ত নিয়েছি তাকে দল কমিটি থেকে বহিষ্কার করার। সুইটি এক-দেড় বছর আগে এই কমিটিতে যুক্ত হন। তিনি স্থানীয় একজন এমপির শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক কমিটির সদস্য বলে জানান মকবুল হোসেন তালুকদার। এদিকে ভাইরাল ভিডিও নিয়ে জানতে চাইলে সুইটি আক্তার বলেন, মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় ঘটনাটি ঘটেছে।

ওই ঘটনা নিয়ে তিনি এখন “লজ্জিত” বলেও জানান, “আমি একদম স্যরি, যেহেতু আমার ভুল হয়ে গেছে। আমার এটা করা উচিত হয়নি। আমি স্যরি বলতেছি।” এ ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কারের বিষয়ে তিনি বলেন, “আমার ভুল হইছে। আমার দল ঠিক করেছে।” তার দাবি, “দলের বাইরের কিছু লোক ভিডিও করে তাকে অপব্যবহার করছে।”

এই ভিডিও ভাইরাল হওয়া সম্পর্কে সুইটি আক্তার বলেন, “এই ইলেকশনকে কেন্দ্র করে এইগুলা করতেছে। বেশি আমাদের বিপক্ষের লোকগুলা লেখালেখি করতেছে।” এই ঘটনার পরে ফেসবুকে বেশ কিছু ফেক আইডি তৈরি করা হয় বলে অভিযোগ উঠেছে । কোনটিতে তাকে “বিএনপি নেত্রী” আবার কোনটিতে তাকে “আওয়ামী লীগ নেত্রী” হিসেবে বর্ণনা করা হয়।

তিনি বলেন, সামাজিক মাধ্যমে বিশেষ করে ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে যেটুকু দেখা গেছে তার আগে কিছু ঘটনা ঘটেছে তা লোকজনের নজরে আসেনি। মারধরের ‘কারণ’ হিসেবে সুইটি বলেন, “বাসায় আমার বাচ্চা আছে এবং চুলায় রান্না চাপানো আছে- এটা বলার পরও রিকশাচালক তার কথা না শুনে ধীরে ধীরে চালাচ্ছিলেন এবং ভাঙ্গা জায়গা দিয়ে রিকশা চালাচ্ছিলেন।

এরপর তিনি “রিকশা থেকে পড়ে যান” বলেও উল্লেখ করেন। তবে তিনি তো চাইলে অন্য রিকশায় উঠে যেতে পারতেন-সে প্রশ্ন করা হলে সুইটি স্বীকার করেন, “এমনটা করা হয়নি।”

“এই ভিডিও ভাইরাল হওয়ার পর এ নিয়ে পারিবারিক এবং সামাজিকভাবে তিনি লজ্জার মুখে পড়েছেন,”তিনি জানান। “আপনাকে বলে বোঝাতে পারবো না গতকাল মঙ্গলবার থেকে আমি কিসের মধ্যে আছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here