অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত অনেকটা হাসির ছলেই বলেছেন, যে সব সচিব অবসরে যাচ্ছেন তাদের এলপিআর দিয়ে শুধু শুধু বসিয়ে রেখে বেতন দেয়ার প্রয়োজন নেই। তারচেয়ে একবছর চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে দাও। তারা সরকারের কাজ করুক। এটি অর্থনীতির জন্যও ভাল।

আগামী বছরের মার্চের মধ্যেই ১২ জন সচিব অবসরে যাচ্ছেন। এরমধ্যে ২ একজন চুক্তিভিত্তিক নিয়োগ পেতে পারেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। এই দুই একজনের মধ্যে তথ্য সচিব আব্দুল মালেক রয়েছেন। যাকে ১ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হতে পারে।

অবসরে যাচ্ছেন এমন সচিবরা হলেন, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফয়জুর রহমান চৌধুরী। তিনি আগামী বছরের ১৫ ফেব্রুয়ারি অবসরে যাবেন। মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম অবসরে যাবেন জানুয়ারির ৯ তারিখে। জিল্লার হোসেন অব্সরে যাবেন ১৫ ফেব্রুয়ারিতে। নাসির উদ্দিন যাবেন, ৩ ফেব্রুয়ারি।

টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব শ্যামসুন্দর শিকদার জানুয়ারির ৯ তারিখে অবসরে যাবেন। মোশারফ হোসেন অবসরে যাবেন, ফেব্রয়ারির ২৪ তারিখে। মোহম্মদ আব্দুল্লা অবসরে যাবেন ফেব্রুয়ারির ২৭ তারিখে।জিয়াউল ইসলাম অবসরে যাবেন ২ ফেব্রুয়ারিতে।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, এদের অনেকেই চুক্তিভিত্তিক নিয়োগের জন্য আবেদন করেছেন।তাদের আর সময় বৃদ্ধি করা হচ্ছে না। জানুয়ারিতে নতুন সরকার আসবে। সেই সময়ে নতুন সরকার নতুন করে চিন্তা করতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here