রাজধানীতে রাইফেলসহ আটক ২

0
813

রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে একটি একে-২২ রাইফেলসহ দু’জনকে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

একে-২২ রাইফেলটি সোভিয়েত রাশিয়াতে তৈরি। এর ওজন প্রায় সাড়ে চার কেজি। বাংলাদেশে এর দাম প্রায় সাড়ে ছয় লাখ টাকা। একই মডেলের রাইফেল দিয়ে তিন বছর আগে গুলশানের হলি আর্টিজানে হত্যাযজ্ঞ চালিয়ে ছিল জঙ্গিরা।

রোববার (৩০ জুন) দিনগত রাতে সায়েদাবাদ বাস টার্মিনালের সামনে রাইফেলটি হাতবদলের সময় তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দু’টি ম্যাগজিন ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

আটক দু’জন হলেন- সাঈদুল ইসলাম ও কামাল হোসেন।

সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে রা্ইফেলসহ দু’জনকে আটক করা হয়েছে। রা্ইফেলটি হাতবদলের জন্য ঘটনাস্থলে ছয়জন উপস্থিত ছিলেন। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকি চারজন পালিয়ে গেছেন।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি আরো বলেন, তারা পেশাদার অস্ত্র ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে ওয়ারী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে দু’জনকে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here