শুধু শামীমা নয়, জঙ্গি সংশ্লিষ্ট কাউকে গ্রহণ করবে না বাংলাদেশ

0
78

বাংলা খবর ডেস্ক: আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত শামীমাকে বাংলাদেশ গ্রহণ করবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, আইএসের সঙ্গে জড়িত ব্রিটিশ নাগরিক শামীমাকে গ্রহণ করবে না বাংলাদেশ। তার সঙ্গে বাংলাদেশের কোনো সম্পর্ক নেই। তাই তাকে নিয়ে মাথাব্যথা ব্রিটিশ সরকারের, বাংলাদেশের নয়। শামীমার মা-বাবা ব্রিটিশ নাগরিক। তিনি কখনও এদেশে আসেননি। শুধু শামীমা নন, জঙ্গি সংশ্লিষ্ট কাউকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে সিলেটের মানিকপীর টিলা এলাকায় একটি কমিউনিটি সেন্টারে মোয়াজ্জেম ফাতেমা ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

চীনে বসবাসরত বাংলাদেশি শিক্ষার্থী প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীনে অবস্থানরত অবশিষ্ট বাংলাদেশি শিক্ষার্থীদের পর্যায়ক্রমে দেশে আনার ব্যবস্থা করা হবে।

রোহিঙ্গাদের পুনর্বাসন প্রশ্নে প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট হওয়ার দিকে ইঙ্গিত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভাসানচরের পরিবেশ অনেক সুন্দর। সেখানে রোহিঙ্গা না পাঠিয়ে বিকল্প কিছু ভাবা উচিত।

এ সময় সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন উপস্থিত ছিলেন। এর আগে পররাষ্ট্রমন্ত্রী সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা অসুস্থ মাসুক উদ্দিন আহমদকে দেখতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here