মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন লক্ষাধিক অতিথি

0
94

বাংলা খবর ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১৭ মার্চ রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দরসংলগ্ন প্যারেড স্কয়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনৈতিক ও দেশি-বিদেশিসহ আমন্ত্রিত অতিথি লক্ষাধিক হবে। তাদের আগমন ও আসন বিন্যাসসহ অন্যান্য সব বিষয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। দেশের ভিআইপিদের জন্যও একইভাবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

বুধবার (৪ মার্চ) রাজধানীর সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মুজিববর্ষ উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, উদ্বোধনী অনুষ্ঠানের প্রতিটি স্তরে ও ইভেন্টে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া ফায়ার সার্ভিস ও মেডিকেল টিম সব সময় প্রস্তুত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর ধারাবাহিকভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। সেখানেও থাকবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। শুধু রাজধানীতে নয়, সারা দেশব্যাপী অর্থাৎ সিটি করপোরেশন, বিভাগ-জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here