নারী দিবসে মহিলা দলের র‍্যালিতে হট্টগোল

0
99

বাংলা খবর ডেস্ক: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নয়াপল্টনের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের র‍্যালি শুরুর আগে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাসের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

পূর্ব নির্ধারিত কর্মসূচি র‍্যালিতে অংশ নিতে রোববার (০৮ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে কর্মী-সমর্থকদের নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জমায়েত হন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। এসময় বিএনপি কার্যালয়ের মূল ফটকের সামনে ব্যানার-ফেস্টুন নিয়ে মাইকে বক্তৃতা করতে থাকেন নেতাকর্মীরা।

এর কিছুক্ষণ পর সকাল সোয়া ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। এ সময় উত্তেজিত হয়ে তিনি জানতে চান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আসার আগেই কেন বক্তৃতা শুরু করে দেয়া হলো?

সুলতানা আহমেদ বলেন, মহাসচিবের জন্য তো আপনাদের অপেক্ষা করা উচিত ছিলো। তিনি আসার আগে বক্তৃতা শুরু করা উচিত হয়নি। এছাড়া পুলিশের সাথে কথা হয়েছে। তারা তো ১২টার আগে র‍্যালি করতে দেবে না।

পরে সুলতানা আহমেদ কিছু সময়ের জন্য বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় আফরোজা আব্বাসের সমর্থকরা নানা স্লোগান দেন।

এর কিছুক্ষণ পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনে আসেন। তাদের সংক্ষিপ্ত বক্তব্যের পর বেলা ১২টার দিকে জাতীয়তাবাদী মহিলা দলের র‍্যালি উদ্বোধন করেন তিনি।

র‌্যালিপূর্ব সমাবেশে মহিলা দলের নেত্রীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আপনারা যখন আন্তর্জাতিক নারী দিবস পালন করছেন তখন এদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আবদ্ধ করে রেখেছে। তাই আজকে আপনাদেরকে শপথ নিতে হবে নারীদের অধিকার আদায়ের জন্য নয়; গণতন্ত্র আদায়ের জন্য সংগ্রাম করতে হবে। কারণ গণতন্ত্র না থাকলে নারীর অধিকারও থাকবে না।

র‍্যালিটি নাইটিঙ্গেল মোড় হয়ে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here