রেশন পাবেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণের মাঠকর্মীরা

0
59

বাংলা খবর ডেস্ক: রেশন সুবিধার আওতায় এলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাঠ পর্যায়ে এক হাজার কর্মী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে অধিদপ্তরের মাঠ পর্যায়ের দশম থেকে নিম্ন গ্রেডের কর্মীরা এখন থেকে প্রতি মাসে ‘নামমাত্র মূল্যে’ রেশন পাবেন।

বুধবার (১১ মার্চ) সচিবালয়ে অধিদপ্তরের পাঁচকর্মীর হাতে প্রতীকী রেশন কার্ড তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যারা মাঠে-ময়দানে কাজ করেন তারা রেশন পেতে আবেদন করেছিলেন, প্রধানমন্ত্রী তাদের সেই সুবিধা দিয়েছেন। তিনি বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক হাজার কর্মী এ রেশনের আওতায় আসবেন। সর্বোচ্চ চার সদস্যের পরিবারের জন্য এ রেশন দেওয়া হবে।

কর্মীদের দীর্ঘদিনের একটি দাবি পূরণ হতে যাচ্ছে জানিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ বলেন, আজকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জন্য একটি স্বরণীয় দিন। স্বচ্ছতা ও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার জন্য সরকার বিভিন্ন সুযোগ-সবিধা দিয়েছে।

রেশন সুবিধা নিয়ে তিনি বলেন, চার সদ্যসের একটি পরিবার এক টাকা নয় পয়সা কেজি দরে ৩৫ কেজি চাল, এক টাকা চার পয়সা কেজিতে ৩০ কেজি আটা, তিন টাকা ২১ পয়সা কেজিতে পাঁচ কেজি চিনি, এক টাকা ২০ পয়সা কেজিকে আট কেজি মসুর ডাল, দুই টাকা ৩০ পয়সা লিটার দরে আট লিটার সয়াবিন তেল পাবেন।

তিনি বলেন, ভর্তুকি মূল্যে সরকার এসব জিনিসপত্র দেবে। এজন্য বছরে সরকারের খরচ হবে এক কোটি ৯২ লাখ ৩৬ হাজার ৯১২ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here