১৬ কোটি মানুষকে ঝুঁকি মোকাবিলা করতে হবে: নৌ প্রতিমন্ত্রী

0
51

বাংলা খবর ডেস্ক: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার যে ছুটি ঘোষণা করেছে; সেটি উৎসবের ছুটি নয়। করোনা ঝুঁকি মোকাবিলার জন্য ছুটি ঘোষণা করেছে। যে যেখানে আছি আমরা সেখানে অবস্থান করব। আমরা স্থানান্তর হব না। ১৬ কোটি মানুষকে ঝুঁকি মোকাবিলা করতে হবে। সরকারের একার পক্ষে করোনা ঝুঁকি মোবাবিলা সম্ভব নয়। এ ঝুঁকি মোকাবিলা করার জন্য প্রতিটি মানুষের সচেতনতা প্রয়োজন। আমরা বিজয়ী জাতি। মুক্তিযুদ্ধে আমরা সম্মিলিতভাবে জয়ী হয়েছিলাম। যদি সম্মিলিতভাবে এ পরিস্থিতি মোকাবিলা করি তাহলে করোনা ঝুঁকিতেও আমরা জয়ী হব।

সোমবার সচিবালয়ে অফিস থেকে এক ভিডিও বার্তায় এসব তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারের সিদ্ধান্ত মোতাবেক আজ থেকে নৌপরিবহন সম্পূর্ণ বন্ধ। লঞ্চ চলাচল করবে না। যাত্রীবাহী নৌযান চলাচল করবে না। নিত্যপ্রয়োজনীয় যেসব দ্রব্য আছে সেগুলো কার্গোর মাধ্যমে পরিবহন করবে। সীমিত আকারে ফেরি চলাচল করবে। ফেরিতে সাধারণ মানুষ পারাপারের ক্ষেত্রে নিষধাজ্ঞা রয়েছে।

তিনি বলেন, আমরা করোনা ঝুঁকির মধ্যে আছি। সড়ক পথে অ্যাম্বুলেন্সসহ জরুরি যান চলাচলের প্রয়োজন হয়। সে কারণে ফেরি চলাচল সীমিত আকারে চালু রাখছি। অ্যাম্বুলেন্স বা প্রয়োজনীয় যান পারাপারের জন্য ফেরি সীমিত আকারে চলাচল করবে। আজ থেকে সেনাবাহিনী সার্বিক সামাজিক নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করেছে; সেজন্য আমাদের ফেরিগুলো চালু রাখা দরকার।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিভিন্ন উৎসবে ফেরিতে সাধারণ মানুষ পারাপার করি। বর্তমান অবস্থায় ফেরিতে সাধারণ মানুষ পারাপারের ক্ষেত্রে নিষধাজ্ঞা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here