দেশে করোনায় আক্রান্ত ৪৪, মৃত ৫

0
44

বাংলা খবর ডেস্ক: বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাসে দেশে নতুন করে আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর-এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে রাজধানীর মহাখালীতে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

এর আগে বুধবার সর্বশেষ ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটি জানায়, বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন পাঁচজন, সুস্থ হয়েছেন ৭ জন এবং চিকিৎসাধীন ২৭ জন।

ব্রিফিংয়ে ফ্লোরা জানান, গেল ২৪ ঘণ্টায় ১২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে পাঁচজনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪ জনে। নতুন আক্রান্তদের মধ্যে একজন বিদেশে ফেরত এবং একজনের সংক্রমণের ইতিহাস জানা যায়নি। এছাড়া মোট আক্রান্ত ৪৪ জনের মধ্যে ১১ জন সুস্থ হয়েছেন।

অন্যদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এখন পর্যন্ত ২১ হাজার ২০০ জন প্রাণ হারিয়েছেন। শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ৯০৫ জনের শরীরে। তাদের মধ্যে ১ লাখ ১৪ হাজার ২১৮ জন সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে ৩ লাখ ৩৩ হাজার ৪৮৭ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি রয়েছে। চিকিৎসাধীন এসব মানুষের মধ্যে ৩ লাখ ১৮ হাজার ৬৯৫ জনের অবস্থা স্থিতিশীল এবং ১৪ হাজার ৭৯২ জনের অবস্থা গুরুতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here