করোনা প্রতিরোধে সারাদেশে সেনাবাহিনীর কার্যক্রম অব্যাহত

0
73

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনী। পাশাপাশি প্রতিরোধমূলক কার্যক্রমের অংশ হিসেবে সড়কে জীবাণুনাশক পানি ছিটানো, হ্যান্ডওয়াশ, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং নিম্ন-আয়ের মানুষকে ত্রাণ পৌঁছে দিয়েছেন তারা।

রাজধানীসহ সারাদেশেই চলছে তাদের এই কার্যক্রম। সামাজিক দূরত্ব মেনে চলতে সবার প্রতি আহ্বান জানাচ্ছেন তারা।

রোববার (২৯ মার্চ) সকালে চট্টগ্রামে বিভিন্ন সড়কে জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটিয়েছে সেনাবাহিনী। নগরীর প্রবর্তক মোড় থেকে কেমিকেল মিশ্রিত জীবাণুনাশক পানি ছিটানো শুরু করে সেনাবাহিনী। পরে বিভিন্ন গাড়ি ও ট্রাকে করে শহরের প্রধান সড়কের পাশাপাশি মেডিকেল এবং ক্লিনিক পাড়াসহ পাঁচলাইশের সড়কে পানি ছিটানো হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান চট্টগ্রামে সেনাবাহিনীর টহল টিম লিডার মেজর শফিক।

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ‘হোম কোয়ারান্টাইন’ নিশ্চিতে সকালে মাঠে নামে নৌবাহিনী। এ সময় মাইকিং করে সচেতনতা বাড়ানোর পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। দ্বীপ উপজেলা হওয়ায় এখানে বিশেষভাবে প্রস্তুত রাখা হয়েছে হাসপাতাল, জানিয়েছেন কনিটিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আশিকুর রহমান।

বিভাগীয় শহর রংপুর নগরীর পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়সহ বিভিন্ন এলাকায় টহল দেন সেনা সদস্যরা। করোনা সংক্রামণ রোধে সামাজিক দুরত্ব মেনে চলতে নগরবাসীর প্রতি আহ্বান জানান তারা।

এদিকে সকালে ব্রাহ্মণবাড়িয়ার কাজীপাড়া এলাকায় বিদেশ ফেরত ৫ নাগরিকের বাড়িতে যায় জেলা প্রশাসন ও সেনাবাহিনী। হোম কোয়ারেন্টাইন ও সামাজিত দূরত্ব নিশ্চিতের বিষয়ে খোঁজখবর নেন তারা।

এছাড়া খাগড়াছড়ি, শরীয়তপুর, টাঙ্গাইল ও পিরোজপুরেও জীবানুনাশক পানি ছিটানোসহ বিভিন্ন কার্যক্রম অব্যহত রেখেছে সেনাবাহিনী।

পিরোজপুর এর কাউখালী ও নেছারাবাদ উপজেলার শহর এবং এর আশপাশের বিভিন্ন এলাকায় জীবানুনাশনক স্প্রে ও প্রচারণা চালিয়েছে সেনাবাহিনী। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাহিরে অবস্থান না করার জন্য মাইকের মাধ্যমে আহ্বান জানান সেনা সদস্যরা।

বাগেরহাটে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে টহল দিয়েছে সেনাবাহিনী। এছাড়াও সেনা সদস্যরা বিভিন্ন স্থানে মাইকিং করেছে। বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুল ইসলামের নেতৃত্বে রোববার (২৯ মার্চ) দুপুরে শহরের স্বাধনার মোড়, ফলপট্টি, কাজী নজরুল ইসলাম রোড, কাপড় পট্টিসহ বিভিন্ন এলাকায় মাইকিং করে সেনাবাহিনী।

কোভিড-১৯ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও সতর্কতামূলক ব্যবস্থা নিতে শেরপুরের নকলা উপজেলায় টহল দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

মাদারীপুরে করোনা ভাইরাস মোকাবেলায় মাঠে নেমেছে সেনাবাহিনীর সদস্যরা। সকালে কালকিনি উপজেলার বিভিন্ন হাটবাজারে সেনা সদস্যদের টহল দিতে দেখা যায়। এ সময় তারা অপ্রয়োজনে বাইরে চলাফেরা করছে এমন মানুষদের মাইকিং করে সতর্ক করেন। পরবর্তীতে আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন সেনাবাহিনীর কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here