নিম্ন আয়ের মানুষের মাঝে তরিতরকারি নিয়ে হাজির স্থানীয় জনপ্রতিনিধি

0
47

বাংলা খবর ডেস্ক: দেশে চলমান উদ্ভট করোনা পরিস্থিত মোকাবিলায় সরকারি ও বেসরকারি উদ্যোগে অসহায় দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধিরাও। এমনই একজন জনপ্রতিনিধির নাম মো. আসাদুজ্জামান। তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২১ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর।

জানা গেছে, পিকআপ ভ্যান বোঝাই হরেক পদের তরিতরকারি নিয়ে একেক দিন একেক জায়গায় হাজির হচ্ছেন কাউন্সিলর আসাদুজ্জামান। করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবিলায় নিম্ন আয়ের মানুষের মাঝে এসব সামগ্রী বিনা মূল্যে বিতরণ করছেন তিনি। আনুষ্ঠানিকভাবে এখনো দায়িত্ব বুঝে না নিলেও এই দুর্যোগের সময় অনেকটা ঝুঁকি নিয়েই মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। আগামী ১৭ মে আনুষ্ঠানিকভাবে নবনির্বাচিত এই কাউন্সিলরের দায়িত্ব নেওয়ার কথা রয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণার পর রাজধানীর বিভিন্ন এলাকায় ব্যক্তি উদ্যোগে অনেকেই ত্রাণ বিতরণ করছেন। ঢাকার দুই সিটির কয়েকজন কাউন্সিলরও শুরুর দিকে ত্রাণতৎপরতা চালিয়েছেন। তবে ডিএসসিসির ২১ নম্বর ওয়ার্ডের এই কাউন্সিলরের ত্রাণ কার্যক্রম অনেকের নজর কেড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও এই জনপ্রতিনিধির সেবা কার্যক্রমও প্রশংসিত হচ্ছে।

২১ নম্বর ওয়ার্ডটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগের একাংশ, পরীবাগ, বাংলামোটরের একাংশ নিয়ে গঠিত। এখানে মোট ভোটার ১৮ হাজার ৫০০ জন। জনসংখ্যা প্রায় আড়াই লাখ।

এই ওয়ার্ডের কয়েকজন বাসিন্দা জানান, লোকলজ্জার ভয়ে যাঁরা প্রকাশ্যে ত্রাণ নিতে আসছেন না, গোপনে তাঁদের বাসায় খাবার পৌঁছে দিচ্ছেন আসাদুজ্জামান। অন্তত ১ হাজার ২০০ পরিবারের মধ্যে সাবান ও বিস্কুট দিয়েছেন। কাউন্সিলর নির্বাচিত হওয়ার আগে ডেঙ্গুর প্রকোপের সময়ও বাসাবাড়িতে মশার ওষুধ ছিটানোসহ নানা ধরনের সামাজিক কর্মকাণ্ডে আসাদুজ্জামান সম্পৃক্ত ছিলেন।

এই কাউন্সিলরের ঘনিষ্ঠজনেরা জানান, সাধারণ ছুটি ঘোষণার পরদিন থেকে সপ্তাহখানেক অসচ্ছল মানুষের মধ্যে চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেলসহ শুকনো খাবার বিতরণ করেছেন আসাদুজ্জামান। এরপর টানা ছয় দিন ওয়ার্ডের বিভিন্ন এলাকায় রান্না করা খাবার বিতরণ করেছেন। সর্বশেষ গত বৃহস্পতিবার থেকে পিকআপ ভ্যানবোঝাই করে তরিতরকারি নিয়ে মানুষের দুয়ারে যাচ্ছেন এই জনপ্রতিনিধি।

গত শনিবার সরেজমিনে দেখা গেল, বেলা ১১টার দিকে কয়েকজন স্বেচ্ছাসেবীকে নিয়ে দক্ষিণ নীলক্ষেত আবাসিক এলাকার বাসিন্দাদের মধ্যে তরিতরকারি বিতরণ করছেন আসাদুজ্জামান। তাঁর বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে নানা রকম শাক, লাউ, কুমড়া, টমেটো, বেগুন ইত্যাদি। খাদ্যসামগ্রী বিতরণের ক্ষেত্রে শুরুতে সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধভাবে লোকজনকে দাঁড় করানো হয়। পরে পর্যায়ক্রমে আগতদের মধ্যে এসব সবজি বিতরণ করেন। এরপর উত্তর নীলক্ষেত আবাসিক এলাকা এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্টাফ কোয়ার্টারে বসবাসরত বাসিন্দাদের মধ্যেও এসব সামগ্রী বিতরণ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here