করোনা সংকটে বিশেষ উদ্যোগ নিলেন বস্ত্রমন্ত্রী

0
54

নিউজ ডেস্ক: দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে বিশেষ উদ্যোগ নিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। তিনি নিজস্ব অর্থায়ন ও উদ্যোগে
করোনাভাইরাস পরীক্ষার ল্যাব ও আইসোলেশন সেন্টার নির্মাণ করছেন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন বেস্টওয়ে সিটিতে এই পরীক্ষা ল্যাব ও আইসোলেশন সেন্টার নির্মিত হচ্ছে বলে শুক্রবার (১৭ এপ্রিল) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নিজস্ব অর্থায়নে ও উদ্যোগে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন বেস্টওয়ে সিটিতে নির্মিত হচ্ছে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব ও আইসোলেশন সেন্টার। ইতোমধ্যে ভবন চূড়ান্ত হয়েছে। শুক্রবার থেকে মেশিন স্থাপনের কাজ শুরু হয়েছে।

এ ব্যাপারে বস্ত্রমন্ত্রী বলেন, কাঞ্চন বেস্টওয়ে সিটিতে করোনাভাইরাস পরীক্ষার এ ল্যাব শুধু রূপগঞ্জের জনগণের জন্য নয়, এখানে নারায়ণগঞ্জ জেলার মানুষের করোনাভাইরাসের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা সম্ভব হবে। ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়া যাবে। সম্ভব হলে নারায়ণগঞ্জের আশেপাশের জেলার ব্যক্তিদের করোনাভাইরাসেরও পরীক্ষা করা হবে।

তিনি বলেন, নমুনা সংগ্রহের জন্য হটলাইন চালু রয়েছে। ফোন দিলেই বাসা থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসা হবে। এছাড়া মাইক্রোবায়োলজিস্ট, ডাক্তার এবং নার্স প্রস্তুত রয়েছে। একটি সরকারি ও দুটি বেসরকারি অ্যাম্বুলেন্স করোনা রোগী পরিবহনের জন্য কাজ করবে। তিনটি অ্যাম্বুলেন্সই প্রস্তুত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here